আমিন আমিন’ ধ্বনিতে মুখরিত খাগড়াছড়ি ইজতেমার আখেরি মোনাজাত

আমিন আমিন’ ধ্বনিতে মুখরিত খাগড়াছড়ি ইজতেমার আখেরি মোনাজাত

রহিম হৃদয়,খাগড়াছড়ি: আখেরি মোনাজাতে ‘আমিন আমিন’ ধ্বনির মধ্যদিয়ে শেষ হলো খাগড়াছড়ি জেলা ইজতেমা। মোনাজাত পরিচালনা করেন তাবলিগ জামাতের  কাকরাইলের শীর্ষ

পানছড়িতে ইউপিডিএফ-জেএসএস’র গোলাগুলিতে ২ জন নিহত
মাটিরাঙ্গায় ১০টাকায় চাল কিনলো নিন্ম আয়ের মানুষ
মানিকছড়ি থানা পুলিশের উদ্যোগে ইফতার মাহফিল
রহিম হৃদয়,খাগড়াছড়ি: আখেরি মোনাজাতে ‘আমিন আমিন’ ধ্বনির মধ্যদিয়ে শেষ হলো খাগড়াছড়ি জেলা ইজতেমা। মোনাজাত পরিচালনা করেন তাবলিগ জামাতের  কাকরাইলের শীর্ষস্থানীয় মুরব্বি মাওলানা মুহাম্মদ উল্লাহ।

৩ নভেম্বর বৃহস্পতিবার ভোর থেকে শুরু হয়ে, ৫ নভেম্বর শনিবার বেলা ১১:৪৯ মিঃ আখেরি মোনাজাতের মধ্যদিয়ে ৩দিন ব্যাপী ইজতেমার সমাপ্তি ঘটে। আখেরি মোনাজাতে বিশ্বের সব মানুষের শান্তি কামনা করা হয়। ‘আমিন আমিন’’আল্লাহুম্মা আমিন’ ধ্বনিতে মুখরিত হয়ে উঠে ইজতেমা মাঠ ও আশপাশের এলাকা। এই ইজতেমাকে কেন্দ্র করে নেয়া হয় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা।
মুফতী মাসুম বিল্লাহ, মাওলানা মাসুদুল আলম,ইঞ্জিনিয়ার রুহুল আমিন,  মুফতী মুহিবউল্লাহ, আব্দুল বাতেন সহ দেশের শীর্ষস্থানীয় আলেমগন   দিক নির্দেশনা মূলক বয়ানের পর,যে যেখানে ছিলেন সেখানে দাঁড়িয়ে কিংবা বসে হাত তোলেন মহান আল্লাহর দরবারে। কান্নায় বুক ভাসান মুসুল্লিরা।
মোনাজাতে বলেন, হে আল্লাহ তুমি তো ক্ষমাশীল, তোমার কাছেই তো আমরা ক্ষমা চাইব। দ্বীনের ওপর আমাদের চলা সহজ করে দাও। হে আল্লাহ তুমি আমাদের ওপর সন্তুষ্ট হয়ে যাও।  বিশেষ তাৎপর্যপূর্ণ এ আখেরি মোনাজাতে আত্মশুদ্ধি ও নিজ নিজ গুনাহ মাফের পাশাপাশি দুনিয়ার সব বালা-মুসিবত থেকে হেফাজত করার জন্য দুই হাত তুলে মহান আল্লাহ রাব্বুল আলামিনের দরবারে রহমত প্রার্থনা করা হয়।
এ সময় ‘আমিন, আল্লাহুম্মা আমিন’ ধ্বনিতে মধ্যাহ্নের আকাশ-বাতাস মুখরিত করে মহামহিম ও দয়াময় আল্লাহ রাব্বুল আলামিনের সন্তুষ্টি লাভের আশায় হাজার হাজার  মুসল্লি আকুতি জানান। জেলা  ইজতেমায় অংশগ্রহণকারীরা তো ছিলেনই, শুধু আখেরি মোনাজাতে শরিক হতে  খাগড়াছড়ি সহ   আশপাশের  বিভিন্ন স্থান থেকে ধর্মপ্রাণ মুসল্লিরা ছুঠে আসেন।