• June 23, 2024

আলীকদম সেনা জোনের মৈত্রী কর্মসূচির সুফল পাচ্ছেন স্থানীয়রা

লামা-আলীকদম (বান্দরবান): বান্দরবানের আলীকদম সেনা জোনের মৈত্রী কর্মসুচির ফলে লামা ও আলকিদম বাসির মধ্যে স্বস্থি নেমে এসেছে। প্রতিনিয়িত নজরদারি ও টহলের মাধ্যমে দুর্গম ও প্রত্যন্ত পাহাড়ী সন্ত্রাসীদের কাছ থেকে অস্ত্র ও সামরিক সরঞ্জাম উদ্ধার, সন্ত্রাস-চাঁদাবাজি দমন, অস্ত্র ও মাদক পাচার প্রতিরোধ, অবৈধ কাঠ, বাঁশ, পাথর ও বালি পাচার রোধসহ নানা অপরাধমূলক কর্মকান্ড কমে গিয়ে উপজেলা দু’টির দু’লক্ষাধিক পাহাড়ি-বাঙ্গালীর মধ্যে স্বস্থি নেমে এসছে।

সে সাথে শিক্ষা কার্যক্রম চিকিৎসা সেবা ও বিনামুল্যে ঔষধ বিতরণের পাশাপাশি খোলা-ধুলা, সংস্কৃতি বিকাশে সেনা জোন প্রশংসা অর্জন করেছে। বর্তমানে বাংলাদেশ সেনাবাহিনীর ইনফেন্ট্রি রেজিমেন্ট- (২৩ বীর) আলীকদম জোনের দায়িত্ব পালন করছে।

জোন কমান্ডার লে: কর্ণেল সাইফ শামীম পিএসসি’র নেতৃত্বে আলীকদম জোনের শান্তি-সম্প্রীতি ও সার্বিক উন্নয়ন বজায় রাখতে জোর তৎপরতা চলছে। লামা উপজেলার ফাশিয়াখালী ইউনিয়নের পাহাড়ি সন্ত্রাসীদের অভয়ারণ্য খ্যাত গয়ালমারায় মৈত্রী স্কুল স্থাপন করে চাঁদবাজমুক্ত করার উদ্যোগ এলকাবাসীর মধ্যে স্বস্থি ও বিশ্বাস ফিরে এসেছে বলে ইউপি চেয়ারম্যান জাকের হোসেন মজুমদার জানান।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post