ইউপি নির্বাচনখাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদলক্ষ্মীছড়িশিরোনামস্লাইড নিউজ

ইউপি নির্বাচন: লক্ষ্মীছড়ি সদর ইউনিয়ন লড়াই হবে নৌকা-আনারস

মোবারক হোসেন: প্রচার-প্রচারণা শেষ। চলছে ভোটের হিসেব-নিকেশ। জয়-পরাজয় মাথায় নিয়ে শেষ মুহুর্তে এসেও ভোটারদের মনগলাতে নানা পন্থায় ভোট চাচ্ছেন প্রার্থীরা। এই সংবাদ যখন প্রচার হচ্ছে ভোট শুরু হতে ঘড়ির কাটায় বাকি থাকবে আর কয়েক ঘন্টা। লড়াই হবে কার সাথে। কে হবে বিজয়ী, নৌকা জীতবে না স্বতন্ত্র প্রার্থী জীতবে এমন জল্পনা-কল্পনা চলছে সাধারণ ভোটরদের মাঝে।

লক্ষ্মীছড়ি ইউনিয়নে চেয়ারম্যান পদে লড়াই করছেন প্রার্থী ৪জন। সরকার সমর্থীত প্রার্থী নৌকা প্রতীক নিয়ে লড়ছেন উষাজাই চৌধুরী। আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী প্রবিল কুমার চাকমা। চশমা প্রতীক নিয়ে লড়ছেন জয়া চাকমা ও মোটরসাইকেল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী স্বপন চাকমা। প্রত্যেকেই জয়ের প্রত্যাশা করছেন। অনেকে বলছেন নৌকার প্রতিদ্বন্ধি হবে আনারস প্রতীক। এই দুয়ের মধ্যে ভোট ভাগা-ভাগির সুযোগ কি? চশমা আর মোটরসাইকেল প্রতীক নিতে পারেন। তাহলে সকল হিসেবে পাল্টে জয়া চাকমা ও স্বপন চাকমাও ২৬ তারিখের ভোটে চেয়ারম্যান নির্বাচিত হতেও পারেন এমন ধারানাও আবার অনেকের। তবে সাধারণ ভোটাররা মনে করছেন এমনটা হওয়া খুব একটা সম্ভাবনা নাই। চেয়ারম্যান নির্বাচিত হতে পারেন নৌকার প্রার্থী উষাজাই চৌধুরী অথবা স্বতন্ত্র প্রার্থী প্রবিল কুমার চাকমা।

জয়ের পাল্লা ভাড়ি এমন দাবি করে স্বতন্ত্র প্রার্থী প্রবিল কুমার চাকমা বলেন, আমার যা ঘাটতি ছিল, আশা করি সেই ঘাটতি পূরণ করে সাধারণ মানুষের কাছে আমি পৌছতে পেরেছি। বিগত ৫বছরের অধিক সময় চেয়ারম্যান দায়িত্বপালনকালীন সময় চেষ্টা করেছি মানুষের উপকার করার জন্য। যেটুকু পারি নাই, আবার যদি আমাকে ভোট দিয়ে পাহাড়ি-বাঙ্গালি সবাই ভোট দিয়ে বিজয়ী করে অসমাপ্ত কাজগুলো বাস্তবায়ন করবো। শেষ হাসিটা আমিই হাসবো এমন প্রত্যাশা প্রবিল কুমার চাকমার।

এদিকে উন্নয়নের দাবিদার সরকার দলীয় প্রার্থী উষাজাই চৌধুরী শতভাগ বিজয় নৌকার পক্ষে আসবে এমন দাবি করেন তিনি। উপজেলা আওয়ামীলীগের সিনিয়র নেতা উপজেলা চেয়ারম্যান বাবুল চৌধুরী বলেন, জয় আমাদেরই হবে। আনারস প্রতীকের সাথে প্রতিদ্বন্ধিতা হতে পারে এমন আশংকা উড়িয়ে দিয়ে তিনি বলেন, যোগ্য প্রার্থী উষাজাই চৌধুরী বিপুল ব্যবধানে নৌকা বিজয়ী হবে।

এদিকে প্রচারণায় পিছিয়ে অপর দুই স্বতন্ত্র প্রার্থী জয়া চাকমা ও স্বপন চাকমা মনে করেন নিরব ভোট বিপ্লব হবে। সেই ভোটেই বিজয়ী হবো। চেয়ারম্যান পদে একমাত্র নারী প্রার্থী চশমা প্রতীকের জয়া চাকমা বলেন, পর পর দুইবারের ল²ীছড়ি ইউনিয়নের ১,২ ও ৩ নং ওয়ার্ডের সংরক্ষিত নারী আসনের সদস্য নির্বাচি হয়ে ২০১১ সাল থেকে জনপ্রতিনিধি হিসেবে সকলের জন্য কাজ করেছি। যেখানে যাচ্ছি সেখানেই বিপুল সারা পাচ্ছি। জয় আমার পক্ষেই আসবে আমি তা বিশ^াস করি।

মোটরসাইকেল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী স্বপন চাকমা। তাঁর ভোট ব্যাংকে যদি কেউ ভাগ বসাতে না পারে বিজয় কেউ ঠেকিয়ে রাখবে পারবে না বলে তিনি দাবি করেন। লক্ষ্মীছড়ি ইউনিয়নে মোট ভোটার ৮হাজার ৮৭২জন। এর মধ্যে পুরুষ ভোটার ৪হাজার ৫৮৮ এবং নারী ভোটার ৪হাজার ২৮৪টি।