• May 22, 2024

উন্নয়ন বরাদ্দ যথাযথ ব্যবহার করতে হবে- লক্ষ্মীছড়িতে নবাগত জেলা প্রশাসক

মোবারক হোসেন: নবাগত খাগড়াছড়ি জেলা জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস বলেছেন, সরকারি অর্থ অপচয় না করে উন্নয়নের বরাদ্দ যথাযথভাবে সঠিক জায়গায় ব্যয় করতে হবে। কোথায় কিভাবে অর্থ ব্যয় হয় তা পরিস্কার থাকতে হবে জনকল্যাণে প্রয়োজনীয় কাজেই যেনো সরকারি অর্থ ব্যয় হয় তা নজর রাখতে হবে।

১৯ সেপ্টেম্বর নবাগত খাগড়াছড়ি জেলা জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস লক্ষ্মীছড়ি উপজেলা সফরকালে এক মতিবিনময় সভায় এসব কথা বলেন। তিনি বলেন, দেশ অনেক এগিয়েছে। বিশ্ব ব্যাংক অর্থ দেয়নি। কিন্ত মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেখিয়ে দিয়েছে দেশের টাকা দিয়েও পদ্ধাসেতু করা যায়। পদ্ধাসেতু আমাদের গর্ব। জেলা প্রশাসক বলেন, জবাবদিহীতা ও কাজের স্বচ্ছতা আনতে হবে।

২০০৯সাখে তথ্য অধিকার আইন হয়েছে, অনেকে জানেন, আবার অনেকে জানেন না। এই আইনের মধ্য দিয়ে কোথায় কোন কাজে সরকারি অর্থ ব্যয় হচ্ছে আপনী জনসাধারণ হিসেবে তথ্য চাওয়ার অধিকার আছে। যেখানে তথ্য যোগাযোগ থাকবে, জবাবদিহীতা থাকবে সেখানে দুর্নীতি থাকবে না। তিনি আরো বলেন, যে কাজ করা হচ্ছে, যাদের জন্য করা হচ্ছে তা স্পষ্ট হলেই সবকিছু সহজ হয়ে যাবে। এসময় বিভিন্ন বক্তাদের বক্তব্যের আলোকে পর্যায়ক্রমে সম্ভব সমস্যাগুলো সমাধানের আশ্বাস দেন নবাগত খাগড়াছড়ি জেলা জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস।

লক্ষ্মীছড়ি উপজেলার নির্বাহী অফিসার জাহিদ ইকবালের সভাপতিত্বে আয়োজিত মতবিনিময় সভায় উপজেলা চেয়ারম্যান বাবুল চৌধুরীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ বক্তব্য রাখেন। যোগাযোগ ব্যবস্থা উন্নত করা, খাদ্য বিভাগ চালু করা, পানি সংকট নিরসন করা, শিক্ষা ও চিকিৎসা সংক্রান্ত নানা বিষয় মতবিনিময় সভায় ওঠে আসে।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post