খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমহালছড়িশিরোনামস্লাইড নিউজ

উপজেলা চেয়ারম্যান বিমল কান্তি চাকমা’র আমন্ত্রণে ৩ শতাধিক ভিক্ষুর অংশগ্রহনে পারিবারিক ধর্মীয় অনুষ্ঠান

মহালছড়ি(খাগড়াছড়ি) প্রতিনিধি: খাগড়াছড়ির মহালছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান বিমল কান্তি চাকমা’র পারিবারিক ধর্মীয় অনুষ্ঠানে আমন্ত্রিত ৩ শতাধিক ভিক্ষুর সমন্বয়ে গঠিত মহাসংঘ কর্তৃক বিশাল এক মহতি পূন্যানুষ্ঠান অনুষ্ঠিত হয়।

২৪ ডিসেম্বর শুক্রবার সকাল সাড়ে ৯ টায় ধর্মীয় উদ্বোধনী সংগীত পরিবেশনের মধ্য দিয়ে মুবাছড়ি এলাকার খুল্যাংপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এ মহা পূণ্যানুষ্ঠান শুরু হয়। এ সময় খাগড়াছড়ি ও রাঙ্গামাটির বিভিন্ন বিহার থেকে বিহারাধ্যক্ষসহ ৩ শতাধিক ভিক্ষুসহ হাজারো পূণ্যার্থী উপস্থিত ছিলেন। এ অনুষ্ঠানে প্রধান সংঘনায়ক হিসেবে শ্রীমৎ বোধিপাল মহাস্থবির ও দায়ক প্রধান হিসেবে উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা।

ধর্মীয় অনুষ্ঠান শুরুর আগে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নিখিল কুমার চাকমা ও মহালছড়ি উপজেলা চেয়ারম্যান বিমল কান্তি চাকমা। উপজেলা চেয়ারম্যান ও ধর্মীয় অনুষ্ঠানের আয়োজক বিমল কান্তি চাকমা সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, প্রয়াত সোনাধন চাকমার প্রজন্মান্তরে কালগত ও জীবিত জ্ঞাতিকুল এবং মাতৃ কুলের কালগত ও জীবিত জ্ঞাতিকুল ও এলাকাবাসীসহ সকল প্রাণীর হিতসূখ মঙ্গলার্থে পারিবারিকভাবে এ মহতি পূণ্যানুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এ ধর্মীয় অনুষ্ঠানে রয়েছে, সংঘদান, ত্রিপিটক দান, অষ্ট পরিষ্কার দান, বুদ্ধ মূর্তি দান, আকাশ প্রদীপ দান, হাজার বাত্তি দান ও পিন্ড দানসহ নানাবিধ দান সম্পন্ন করা হয়। এতে আরো আয়োজক পরিবার বর্গের এবং জগতের সকলের প্রানীর হিতার্থে ধর্মীয় দেশনা প্রদান করেন উপস্থিত ভিক্ষুসংঘ।