খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমানিকছড়িরামগড়শিরোনামস্লাইড নিউজ

ওমিক্রনের সংক্রমণ রোধে তথ্য অফিস রামগড়ের ব্যাপক প্রচারণা

খাগড়াছড়ি প্রতিনিধি: তথ্য অফিস রামগড় কর্তৃক করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের সংক্রমণ বিস্তার রোধে সচেতনতামূলক সড়ক প্রচার এবং কোভিড-১৯ টিকা গ্রহণে উৎসাহিত করতে সড়ক প্রচার কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এ অফিসের আওতাধীন ৫টি উপজেলা (রামগড়,গুইমারা,মাটিরাঙ্গা, মানিকছড়ি ও লক্ষীছড়ি) তে বিভিন্নভাবে জনগুরুত্বপূর্ণ স্থানে মানুষকে সচেতন করার লক্ষ্যে প্রচার কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

গত ০৫/০২/২০২২ তারিখে মানিকছড়ি উপজেলার গভামারা বাজার,ওসমানপল্লী,উপজেলা পরিষদ প্রাঙ্গণ, মানিকছড়ি বাজার,মহামুনি বাজার, হাসপাতাল এলাকা,তিনটহরী বাজার,গাড়িটানা বাজার,যোগ্যাছলা বাজার, বিভিন্ন পাড়া এবং বিভিন্ন জনবহুল স্থানে সচেতনতামূলক সড়ক প্রচার করা হয়। এছাড়া সন্ধ্যায় গভামারা বাজারে সচেতনতামূলক চলচ্চিত্র প্রদর্শন করা হয়।

এ বিষয়ে তথ্য অফিস রামগড়ের সহকারী তথ্য অফিসার জনাব মোঃ বেলায়েত হোসেন বলেন, ” কোভিড-১৯ সংক্রমণের প্রথম থেকেই তথ্য অফিস রামগড় আওতাধীন ৫টি উপজেলায় সরকার কর্তৃক প্রদত্ত বিধিনিষেধ, মাস্ক পরিধান ও টিকা গ্রহণের বিষয়ে মানুষকে সচেতন করার লক্ষ্যে প্রচার কার্যক্রম চালিয়ে যাচ্ছে।  নতুন ভ্যরিয়েন্ট ওমিক্রন বিস্তার রোধে এবং টিকা গ্রহনে সচেতনতামূলক সড়ক প্রচার, চলচ্চিত্র প্রদর্শনী,ভ্রাম্যমাণ সংগীতানুষ্ঠান, উঠান বৈঠক, মহিলা সমাবেশ, ব্যানার এবং পেস্টুনের মাধ্যমে বিভিন্ন স্কুল,বাজার,পাড়া- মহল্লায় এবং জনবহুল স্থানে এ কার্যক্রম অব্যাহত রয়েছে।দুর্গম যেসব এলাকায় যানবাহন চলাচলের  ব্যবস্থা নেই সেখানে হ্যান্ড মাইকের মাধ্যমে মানুষকে সচেতন করা হচ্ছে।