• June 22, 2024

করোনাকে অস্ত্র ও বোমা মেরে ধ্বংস করা যাবে না, স্বাস্থ্য সচেতনতাই এ যুদ্ধের জয়ী হওয়ার একমাত্র পথ -কুজেন্দ্রলাল ত্রিপুরা, এমপি

মোবারক হোসেন: করোনাকে অস্ত্র দিয়ে গুলি ছুঁড়ে, বোমা মেরে ধ্বংস করা যাবে না। কেরোনা যুদ্ধে বাঁচতে হলে সবাইকে আরো সচেতন হতে হবে। এই যুদ্ধ অস্ত্রের যুদ্ধ নয়, স্বাস্থ্য সচেতনতাই এই যুদ্ধে জয়ী হওয়ার একমাত্র পথ। মাস্ক পরতে হবে, নিয়মিত হাত ধুতে হবে উল্লেখ্য করে স্বাস্থ্যবিধি মেনে চললেই করোনা মহামারি থেকে রক্ষা পাওয়া যাবে। ৮আগস্ট কোভিড-১৯ এর কারণে কর্মহীন হয়ে পরা পরিবারের মাঝে ইউএনডিপি’র আর্থিক সহযোগিতায় লক্ষ্মীছড়ি উপজেলায় ত্রাণ সামগ্রী কিতরণ কালে ভারত প্রত্যাগত ও অভ্যন্তরীণ উপজাতীয় শরণার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান (প্রতিমন্ত্রী পদমর্যাদা) খাগড়াছড়ি সংসদ সদস্য কুজেন্দ্রলাল ত্রিপুরা এসব কথা বলেন।

কুজেন্দ্রলাল ত্রিপুরা বলেন, ছেলে-মেয়েদের শিক্ষিত করতে হবে, ভালো কাজে সম্পৃক্ত করতে হবে। এলাকার উন্নয়নে সবাইকে কাজ করতে হবে। শান্তিচুক্তির ফলে এলাকার উন্নয়ন হচ্ছে। কিন্তু নিজেদের মধ্যে ঝগড়া-বিবাদ ধাকলে শান্তি থাকবে না, তখন উন্নয়ন কাজ ব্যহত হবে। তিনি আরো বলেন, উন্নয়নের স্বার্থে বন্ধ করতে হবে চাঁদাবাজি ও সন্ত্রাসী কর্মকান্ড। এ অঞ্চলের মানুষের ভাগ্যোউন্নয়নের জন্যই মাননীয় প্রধানমন্ত্রী শেথ হাসিনা পার্বত্য শান্তিচুক্তি করেছে। এই চুক্তি বাস্তবায়নে সবাইকে আন্তরিক হয়ে কাজ করার পাশাপাশি উন্নয়ন কাজে যেনো বাঁধা না আসে সেই জন্য সকলকে ঐক্যবদ্ধ থেকে কাজ করার আহবান জানান কুজেন্দ্রলাল ত্রিপুরা, এমপি।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী। পার্বত্য জেলা পরিষদ সদস্য ও লক্ষ্মীছড়ি উপজেলা আওয়ামীলীগের সভাপতি বাবু রেম্রাচাই চৌধুরী, উপজেলা চেয়ারম্যান বাবুল চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ ইয়াছিন প্রমুখ। দুল্যাতলী জুনিয়র উচ্চ বিদ্যালয়ে আয়োজি অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, দুল্যাতলী ইউপি চেয়ারম্যান ত্রিলন চাকমা। পরে প্রধান অতিথি করোনায় ক্ষতিগ্রস্থ্য পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post