• July 17, 2024

করোনা মোকাবেলায় মনোবল হারানো যাবে না -পৌর মেয়র মো. শামছুল হক

অন্তর মাহমুদ, মাটিরাঙ্গা: একাদশতম ধাপে মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ প্রায় পাঁচ শতাধিক পরিবারের মাঝে খাদ্যসহায়তা বিতরণ করেছে মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ। মহামারী করোনা ভাইরাস ছোবল থেকে নিজেদের রক্ষার ব্যক্তিগত প্রস্তুতি গ্রহনের মরামর্শ দিয়ে দু:স্থ ও হত-দরিদ্র মানুষের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার খাদ্য সহায়তা বিতরণের অংশ হিসেবে এ কার্যক্রম পরিচালনা করা হয়েছে।
২০ জুন শনিবার মাটিরাঙ্গা ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে প্রধান অতিথি হিসেবে খাদ্য সহায়তা বিতরণ করেন মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক। মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরার সভাপতিত্বে খাদ্যসহায়তা বিতরণকালে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, দিপার মোহন ত্রিপুরা প্রমুখ।
মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের সচিব কিশোর ধামাই, সদস্য চন্দ্র কিরণ ত্রিপুরা, মাটিরাঙ্গা সদর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক কোকোনাথ ত্রিপুরা, মলেন্দ্র লাল ত্রিপুরা ও অমৃত কুমার ত্রিপুরা ছাড়াও স্থানীয় হেডম্যান কার্বারী ও গণ্যমান্য ব্যাক্তিবর্গ প্রমুখ উপস্থিত ছিলেন।
দুঃখী মানুষের মুখে করোনাকালে দু-মুঠো ভাত তুলে দিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্তব্য করে মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক বলেন, করোনা মোকাবেলায় মনোবল হারানো যাবে না। তিনি স্বাস্থ্যবিধি মেনে ঘরের বাহিরে চলাচলের আহবান জানিয়ে প্রত্যেককে করোনা প্রতিরোধে সচেতনতার সাথে সাথে ডাক্তার নির্দেশনা মেনে চলার আহবান জানান। যারা করোনাকে জয় করে ইতিমধ্যে আবার স্বাভাবিক জীবনে ফিরে এসেছেন তাদের সাথে মোবাইল ফোনে কথা বলে আক্রান্তের পর কিভাবে প্রতিরোধী পদক্ষেপ নিতে হয় সে বিষয়ে ধারনা নেয়ার আহবান জানান তিনি।
এ সময় বেশী বেশী গরম পানির গড়গড়া, ভিটামিন সি জাতিয় ফলমুল খাওয়া , দৈনিক অন্তত ৪ বার গরম লেবু চা ও বিভিন্ন মসলার মিশ্রণ দিয়ে তৈরিকৃত গরম পানির ভাব গ্রহনের পরামর্শ দেন তিনি। এ ছাড়াও শরীরে যে কোন ধরনের করোনাভাইরাস আক্রান্তের লক্ষণ দেখা দিয়ে সাহায্যের জন্য সাথে সাথে জনপ্রতিনিধি ও ডাক্তারের স্বরণাপন্ন হওয়ার আহবান জানান তিনি।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post