কাপ্তাইচট্টগ্রাম সংবাদপাহাড়ের সংবাদরাঙ্গামাটি সংবাদশিরোনামস্লাইড নিউজ

কাপ্তাইয়ে জাতীয় শিশু দিবসে প্রতিযোগিতা

শান্তি রঞ্জন চাকমা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস উপলক্ষে কাপ্তাই উপজেলা প্রশাসনের আয়োজনে গকাল সোমবার বড়ইছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত হলো চিত্রাংকন প্রতিযোগিতা এবং শুভেচ্ছা কার্ড অংকন ও কুইজ প্রতিযোগিতা। এতে উপজেলার বিভিন্ন প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শতাধিক প্রতিযোগী অংশ নেয়।

চিত্রাংকন এর ক বিভাগের ‘আমার বঙ্গবন্ধু’ খ বিভাগের শিশুদের চিত্রপটে বঙ্গবন্ধুর সংগ্রামী জীবন’ এবং গ বিভাগের ‘স্বাধীনতার মহানায়ক বঙ্গবন্ধু’ বিষয়ে শিক্ষার্থীদের নান্দনিকতায় জল রং ও পেন্সিল অংকনের তুলিতে স্বাধীনতার মহানায়ক এর সংগ্রামী জীবন তুলে ধরা হয়। এছাড়া ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ বিষয়ক শুভেচ্ছা কার্ড অংকন এবং বঙ্গবন্ধুর জীবনী ও আনুষঙ্গিক বিষয়ে কুইজ প্রতিযোগিতায় জাতির পিতার সুদীর্ঘ সংগ্রাম ও রাজনৈতিক প্রেক্ষাপট উপস্থাপন করেন শিক্ষার্থীরা।

এসময় উপজেলা শিক্ষা কর্মকর্তা মো: ইদ্রিচ, মহিলা বিষয়ক কর্মকর্তা রিনি চাকমা, সহকারী শিক্ষা কর্মকর্তা নিমি চাকমা, নিরালা চাকমা, উপজেলা কানুনগো মনিরুল ইসলাম, বড়ইছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খালেদা আক্তার, সাংবাদিক ঝুলন দত্ত সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা উপস্থিত ছিলেন।