কারিতাসের উদ্যোগে মানিকছড়িতে বিশ^ পরিবেশ দিবস পালিত

মানিকছড়ি প্রতিনিধি: মানিকছড়ি উপজেলায় বেসরকারী উন্নয়ন সংস্থা কারিতাস এগ্রো ইকোলজি প্রকল্প সিএইচটি উদ্দ্যোগে মাঠ কর্মকর্তা মো. সোলায়মান এর সঞ্চালনায় বিশ

পানছড়ি লোগাং বাজার আদর্শ উচ্চ বিদ্যালয়ের অভিভাবক সমাবেশ
পানছড়ির ইমরান চবি সাংবাদিক সমিতির যুগ্ম-সম্পাদক নির্বাচিত
শেষ বিদায়ে যিনি পাশে থাকেন তিনিই প্রকৃত বন্ধু- এমপি বাসন্তী চাকমা

মানিকছড়ি প্রতিনিধি: মানিকছড়ি উপজেলায় বেসরকারী উন্নয়ন সংস্থা কারিতাস এগ্রো ইকোলজি প্রকল্প সিএইচটি উদ্দ্যোগে মাঠ কর্মকর্তা মো. সোলায়মান এর সঞ্চালনায় বিশ^ পরিবেশ দিবস পালিত হয়েছে।

প্লাস্টিক দূষন বন্ধ করি,প্লাস্টিক পুণ:ব্যবহার করি, না পারলে বর্জন করি” এই স্লোগানে মানিকছড়ি উপজেলায় বিশ^ পরিবেশ দিবস   উদ্যাপন করা হয়। ৫ জুন সকালে উপজেলা পরিষদ চত্বর থেকে র‌্যালি শুরু হয়ে উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে টাউন হলে অনুষ্টিত হয় আলোচনা সভা। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান  ম্রাগ্য মারমা  রুবাইয়া আফরোজ, সহকারী কমিশনার (ভূমি) রুবাইয়া আফরোজ, এগ্রো ইকোলজি প্রকল্পের জুনিয়র কর্মসূচি কর্মকর্তা মো: ফরহাদ আজিম (রিচার্স,মনিটরিং ও রিপোটিং) এবং সিনিয়র মাঠ সহায়ক ও মাঠ সহায়ক সহ বিভিন্ন পাড়া থেকে আগত কৃষান কৃষানীবৃন্দ।

আলোচনা সভায় বক্তারা বলেন,প্লাস্টিক দূষণ সর্ম্পকে সচেতন হতে হবে।যেখানে সেখানে প্লাস্টিক ফেলে না দেওয়া। পরিবেশ রক্ষার জন্য গাছ লাগানো, পরিবেশের এগ্রো ইকোলজি রক্ষায় বড় গাছ না কাটা।অপরিকল্পিতভাবে পশুপাখি নিধন ও কালকারখানা গড়ে না তোলা, বালু উত্তলন বন্ধ করা। তাই সকলকে পরিবেশ রক্ষায় প্লাস্টিক রোধে সচেতন হওয়ার আহবান জানান।  সভা শেষে পরিবেশ বান্ধব ফলজ গাছের চারা বিতরণ করা হয়।