• July 14, 2024

কালবৈশাখীর তান্ডবে মহালছড়ি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ’র ব্যাপক ক্ষতি

মহালছড়ি প্রতিনিধি: আচমকা বয়ে যাওয়া কালবৈশাখীর ঘুর্ণিঝড়ে লন্ডভন্ড করে দিয়েছে মহালছড়ি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ। ৩১ মার্চ রবিবার রাত আনুমানিক সাড়ে ৮টার দিকে হঠাৎ করে মহালছড়ি উপজেলার উপর দিয়ে বয়ে যাওয়া কালবৈশাখী ঘূর্ণিঝড়ের তান্ডবে মহালছড়ি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ এর সম্পূর্ণ তছনছ হয়ে ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে। এছাড়া ঘূর্ণিঝড়ের কবলে পড়ে উপজেলার কয়েকটি এলাকার শিক্ষা প্রতিষ্ঠানেও ব্যাপক ক্ষতি হওয়ার খবর পাওয়া গেছে।

সরজমিনে গিয়ে দেখা যায়, কালবৈশাখীর ঘূর্ণিঝড়ের কবলে টেকনিক্যাল স্কুল ও কলেজ সম্পূর্ণ ভেঙ্গে পড়ে আছে। প্রতিষ্ঠানটিতে বর্তমানে শিক্ষার্থীদের পাঠদান সম্পূর্ণ বন্ধ রাখা হয়েছে। সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের অধ্যক্ষ থৈইলাপ্রু মারমা জানান, প্রতিষ্ঠানে বর্তমানে বিভিন্ন ট্রেডে ১২০ জন শিক্ষার্থী রয়েছে। প্রতিষ্ঠানটি দ্রুত মেরামত না হলে শিক্ষার্থীদের মারাত্মক ক্ষতি হবে। প্রতিষ্ঠানটি মেরামত বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট দ্রুত হস্তক্ষেপ কামনা করেন তিনি।

এ বিষয়ে মহালছড়ি উপজেলা নির্বাহী অফিসার তামান্না নাসরিন উর্মি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আচমকা এ ঘুর্ণিঝড়ে মহালছড়িতে এ শিক্ষাপ্রতিষ্ঠান ছাড়াও বিভিন্ন জায়গায় ব্যাপক ক্ষতি হয়েছে। এ ব্যাপারে যতটুক সহযোগিতা করা যায় উপজেলা প্রশাসন থেকে সাধ্যমত চেষ্টা করা হবে এবং উর্ধতন কর্তৃপক্ষকে অবহিত করে দ্রুত ব্যবস্থা গ্রহনের কথা জানান।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post