• May 22, 2024

মানিকছড়ির সাপ্তাহিক হাঁট বসবে স্কুল মাঠে

আবদুল মান্নান: মানিকছড়িরসাপ্তাহিক হাট প্রতি শনিবার। উপজেলার তৃণমূল থেকেহাজারো ক্রেতা-বিক্রেতার সমাগম ঘটে বাজারে।
বর্তমানেবৈশ্বিক মহামারী ‘করোনা’ প্রাদুর্ভাব ঠেকাতে সামাজিকদূরত্ব বজায় রেখে জনচলাচল করার সরকারী নির্দেশনায় কাল ১৮এপ্রিল শনিবার হাট বসবে স্কুল মাঠে।উপজেলা প্রশাসন ও পুলিশ সূত্রে জানা গেছে, ‘করোনা’রপ্রাদুর্ভাব মোকাবিলায় দেশব্যাপি সামাজিক দূরত্ব বজায়রেখে ‘করোনা’ ঠেকাতে কাজ চলছে।
এরই অংশ হিসেবে আগামীকাল শনিবার ১৮ এপ্রিল মানিকছড়ির সাপ্তাহিক হাটবার হওয়ায়সেটি মূল বাজারে না বসিয়ে রাণী নিহার দেবী সরকারী হাইস্কুল ও রাজবাড়ী মডেল সরকারী প্রাাথমিক বিদ্যালয় মাঠে শুধুমাত্র কাঁচা বাজার,মাছ,মাংস বিক্রি করা হবে। সেখানে সামাজিকদূরত্ব বজায় রেখে ব্যবসায়ী পসরা সাজাবে। বিষয়টি নিশ্চিতকরার জন্য বাজার সভাপতি ও সম্পাদককে নির্দেশনা দেওয়াহয়েছে।
বাজার কমিটির সভাপতি রুপেন পাল সত্যতা নিশ্চিতকরে বলেন, এখানকার সাপ্তাহিক হাটবাওে প্রচুর লোকসমাগম হয়।কুষিনির্ভর জনপদে কৃষকরা তাদের উৎপাদিত কাঁচা তরু-তরকারী,ফলমূল,হাঁস-মুরগী,গরু-ছাগল,মাছ,সবজি নিয়েবাজারে আসে এবং বেচা-বিক্রি শেষে প্রয়োজনীয় মালামালনিয়ে বাসায় যায়। তাই বর্তমান করোনা’র প্রাদুর্ভাব মোকাবিলায় সামাজিক দূরত্ব আব্যশক। যার কারণে ‘করোনা’চলমান থাকাকালীণ প্রতি শনিবারের হাটবারটি সেখানেবসানো হবে।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post