খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদগুইমারাপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

কৃর্ত্তিকা ত্রিপুরাকে ধর্ষণ ও হত্যার প্রতিবাদে গুইমারাতে বিক্ষোভ

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি’র দীঘিনালা উপজেলার ৯ মাইল এলাকায় ৫ম শ্রেণীর ছাত্রীকে স্কুল ছাত্রীকে ধর্ষণ ও হত্যার প্রতিবাদে এবং হত্যাকান্ডে জড়িতদের দৃষ্টান্ত মুলক শাস্তির দাবীতে জেলার বিভিন্ন স্থানের মত গুইমারাতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে সচেতন শিক্ষার্থীরা।

৩১ জুলাই মঙ্গলবার দুপুরে গুইমারা টাউন হল এলাকায় গুইমারা উপজেলার সচেতন শিক্ষার্থীর ব্যানারে ছাত্র-ছাত্রীরা মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করতে গেলে আইন-শৃংখলা বাহিনীর সদস্যরা তাতে বাধা দেয় বলে পাহাড়ি ছাত্র পরিষদ গুইমারা উপজেলার শাখার সভাপতি অভি চাকমার প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে অভিযোগ করা হয়।

আইন-শৃংখলা বাহিনীর সদস্যদের বাধার মুখে পড়ে মানববন্ধন ও সমাবেশে আগত শিক্ষার্থীরা গুইমারা খাদ্য গুদাম এলাকা থেকে বিক্ষোভ মিছিল বের করে গুইমারা মডেল উচ্চ বিদ্যালয়ের সামনে এসে সমাবেশ করে।

শিক্ষার্থী স্বপন চাকমার সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, অন্তর চাকমা,পাহাড়ী ছাত্র পরিষদ(পিসিপি) গুইমারা উপজেলা শাখার সদস্য এনি মারমা।  বক্তরা বলেন, ২৮জুলাই জেলার  দিঘীনালা উপজেলার নয় মাইল এলাকায় পঞ্চম শ্রেণীর ছাত্রী কৃত্তিকা ত্রিপুরাকে ধর্ষণ ও হত্যা তীব্র নিন্দা ও  দোষীদের দৃষ্টান্ত মুলক শাস্তির দাবির পাশাপাশি দেশব্যাপী নারী ও শিশু নির্যাতন বন্ধের দাবী  জানানো হয়।
গত ২৮ জুলাই শনিবার খাগড়াছড়ি’র দীঘিনালা উপজেলার ৯ মাইল এলাকায় ৫ম শ্রেণীর ছাত্রী কৃর্ত্তিকা ত্রিপুরাকে ধর্ষণ ও হত্যা করে দূর্বত্তরা। পুলিশ রাস্তার পাশের ঝোপ থেকে তার লাশ উদ্ধার করে।