খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়িতে অতিরিক্ত পৌর কর ও টোল আদায়ের প্রতিবাদে মানববন্ধন ও স্মারকলিপি

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়িতে থ্রী হুইলার সিএনজি ও মাহিন্দ্র পরিবহনের উপর অত্যাধিক পৌর কর আরোপের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে থ্রি হুইলার সিএনজি ও মাহিন্দ্র পরিবহন সমন্বয় পরিষদ।

বুধবার (১৮ মে) সকাল সাড়ে ১০ টায় জেলা শহরের শাপলা চত্বরে প্রায় ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করেন। এবং আগামী ১ সপ্তাহের মধ্যে দাবি-দাওয়া না মানা  হলে বৃহত্তর কর্মসূচি ঘোষণার হুমকি দেওয়া হয় ।

মানববন্ধনে বক্তারা বলেন, সম্প্রতি খাগড়াছড়ি পৌরসভার বিভিন্ন স্থানে টোল কেন্দ্রগুলোতে ছোট যানবাহন এর ক্ষেত্রে মাত্রাতিরিক্ত করের হার নির্ধারণ করা হয়েছে। তিন চাকার পরিবহণে পৃথক, পৃথকভাবে ২০ টাকা হারে ৬০ টাকা টোল  দিতে হয়। অবিলম্বে অতিরিক্ত টোল হার কমানোর দাবি জানান তারা।

এসময় টার্মিনাল ব্যতিরেকে অন্যান্য স্থানের তুলনায় বন্ধ সিএনজি ও মাহিন্দ্র গাড়িতে প্রতি ৫ টাকা হারে নির্ধারণ সকল স্টেশনে যাত্রী ছাউনি সংস্কার, টয়লেট স্থাপন করা সহ  ৬ দফা দাবি তুলে ধরেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন থ্রি হুইলার সিএনজি মাহেন্দ্র পরিবহন সমন্বয় পরিষদের আহ্বায়ক সুমিত রঞ্জন চাকমা, সদস্য সচিব মোহাম্মদ জসিম উদ্দিন, পানছড়ি সিএনজি সমিতির সাধারণ সম্পাদক মোঃ নাসির উদ্দিন,  সিএনজি ও মাহিন্দ্র সমিতির সাধারণ সম্পাদক আরবের চাকমা, দিঘীলানা সিএনজি সমিতির সভাপতি দেমাক চাকমা,  মোহাম্মদ হাসান প্রমুখ।

এ সময় বক্তারা বলেন তিনি থ্রি-হুইলার ও মাহিন্দ্র গাড়ি গুলো থেকে পৌর এলাকার তিনটি জায়গা থেকে ২০ টাকা করে ৬০ টাকা  প্রতিদিনে তিনবার আদায় করা হয় বলে অভিযোগ করেন।

মানববন্ধনে বক্তারা থ্রী হুইলার সিএনজি,মাহিন্দ্র উপর পৌর অতিরিক্ত কর কমানো সহ ৬ দফা দাবি উপস্থাপন করেন, মানববন্ধন ও বিক্ষোভ মিছিল শেষে পৌর মেয়র বরাবরে সংগঠনের নেতৃবৃন্দ স্মারকলিপি প্রদান করেন।