খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়িতে ইপসা’র ৩৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলায় স্থায়ীত্বশীল উন্নয়নের জন্য সংগঠন ইয়াং পাওয়ার ইন সোস্যাল এ্যাকশান – ইপসা এর ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। রবিবার (২২ মে) সকাল ১০টায় খাগড়াছড়ি সদরস্থ ইপসা কর্তৃক বাস্তবায়িত শিক্ষা ও দক্ষতার মাধ্যমে পার্বত্য চট্টগ্রামে মেয়ে শিশু ও নারীর ক্ষমতায়ন প্রকল্পের জেলা কার্যালয়ে এ-উপলক্ষ্যে কেক কাটা ও আলোচনা সভার আয়োজন করা হয়।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় শিক্ষা ও দক্ষতার মাধ্যমে পার্বত্য চট্টগ্রামে মেয়ে শিশু ও নারীর ক্ষমতায়ন প্রকল্পের জেলা প্রকল্প সমন্বয়ক মোহাম্মদ মহিন উদ্দিন এর সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক দাতা সংস্থা ইউএনডিপির খাগড়াছড়ি জেলা ব্যবস্থাপক প্রিয়তর চাকমা, ইউএনডিপির প্রতিনিধি সুজাস চাকমা প্রমূখ।

এসময় প্রকল্পের মনিটরিং ও রিপোর্টিং অফিসার ইসমাইল হোসেন, জেন্ডার ও ট্রেনিং অফিসার মিল্টন চাকমা, কমিউনিটি মোবিলাইজার আয়শা আক্তার, আত্মারূপ চাকমা, বাসরি মারমা, বাবু মংঊষা মারমা এবং সুখী জীবন প্রকল্পের ফিল্ড ফেসিলিটেটর পেহেলি চাকমা উপস্থিত ছিলেন।

উক্ত আলোচনা সভায় বক্তারা ইপসার বাস্তবায়িত নানামুখী উন্নয়ন কর্মসূচির প্রশংসা করেন। পাশাপাশি বর্তমানে কানাডার অর্থায়নে আন্তর্জাতিক দাতা সংস্থা ইউএনডিপির সহায়তায় ইপসা খাগড়াছড়িতে শিক্ষা ও দক্ষতার মাধ্যমে পার্বত্য চট্টগ্রামে মেয়ে শিশু ও নারীর ক্ষমতায়ন প্রকল্প অত্যন্ত কার্যকরভাবে বাস্তবায়ন করছে বলেও বক্তব্যে উল্লেখ করেন বক্তারা।

উল্লেখ্য, ‘একটি দারিদ্রমুক্ত সমাজ যেখানে সবার মৌলিক চাহিদা ও অধিকার নিশ্চিত হবে’ এই লক্ষ্যকে সামনে রেখে বৃহত্তর চট্টগ্রামে অসংখ্য উন্নয়ন কর্মসূচি বাস্তবায়নের মধ্য দিয়ে ৩৭ বছর অতিক্রম করেছে স্থায়ীত্বশীল উন্নয়নের জন্য সংগঠন ইপসা।