খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়িতে জাতীয় সমাজসেবা দিবস পালন

খাগড়াছড়ি প্রতিনিধি: সারাদেশের ন্যায় খাগড়াছড়িতেও জাতীয় সমাজসেবা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে পার্বত্য জেলা পরিষদ, জেলা প্রশাসন, জেলা সমাজসেবা কার্যালয় ও স্বেচ্ছাসেবী সংগঠনের আয়োজনে আলোচনা সভা ও অনুদান বিতরণ অনুষ্ঠান হয়েছে।

রবিবার (২ জানুয়ারি) দুপুরে “মুজিব বর্ষের সফলতা, ঘরেই পাবেন সকল ভাতা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে খাগড়াছড়ি অফিসার্স ক্লাবে এটি অনুষ্ঠিত হয়। আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ির সাংসদ ও ভারত প্রত্যাগত শরনার্থী বিষয়ক টাস্কফোর্স এর চেয়ারম্যান (প্রতিমন্ত্রী পদমর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা, এমপি। অনুষ্ঠানে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ আবদুল আজিজ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) গোলাম মোহাম্মদ বাতেন, জেলা সিভিল সার্জন ডাঃ নুপুর কান্তি দাশ, খাগড়াছড়ি পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য ও সমাজসেবা বিভাগের আহবায়ক শাহিনা আক্তার প্রমুখ।

আলোচনা সভায় জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক রোকেয়া বেগম এর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ মনিরুল ইসলাম। জেলার ৪০জন করোনায় মৃত ব্যক্তির পরিবারের মাঝে ৫হাজার করে মোট ২ লক্ষ টাকার আর্থিক অনুদান বিতরণ করা হয়।

এসময় আন্তর্জাতিক মাতৃভাষা পদকপ্রাপ্ত লেখক ও গবেষক মথুরা বিকাশ ত্রিপুরাকেও সমাজসেবা অধিদপ্তর পক্ষ থেকে শুভেচ্ছা স্মারক তুলে দেন প্রধান অতিথি। অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছে। তাঁর গুণে আমরা স্বাধীন সার্বভৌম একটি সুন্দর দেশ পেয়েছি। তারই কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। সকলের সম্মিলিত প্রচেষ্টা থাকলে আগামী ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে একটি উন্নত রাষ্ট্রে পরিণত করতে পারবো। তিনি আরো বলেন, আমরা সকলে মিলে কাজ করলে বৈষম্যহীন ও অসাম্প্রদায়িক একটি বাংলাদেশ তৈরি করতে পারবো। সকলে মিলে সকলকে নিয়ে যাতে দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি, সেই লক্ষ্যে কাজ করতে হবে।