• May 22, 2024

খাগড়াছড়িতে পুলিশ সদস্যদের ১৬তম ব্যাচের সমাপনী অনুষ্ঠান

 খাগড়াছড়িতে পুলিশ সদস্যদের ১৬তম ব্যাচের সমাপনী অনুষ্ঠান

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়িতে বাংলাদেশ পুলিশে সকল সদস্যের পদমর্যাদাভিত্তিক প্রশিক্ষণ কর্মসূচির ১৬তম ব্যাচের সমাপনী অনুষ্ঠিত হয়েছে।

খাগড়াছড়ি পুলিশ লাইন্স ড্রিলশেডে বাংলাদেশ পুলিশের সকল সদস্যের পদমর্যাদা ভিত্তিক প্রশিক্ষণ কর্মসূচির অংশ হিসেবে খাগড়াছড়ি জেলা পুলিশের বিভিন্ন ইউনিট থেকে আগত মোট ৩৫ জন প্রশিক্ষণার্থী ১৬তম ব্যাচের এক সপ্তাহ মেয়াদী “দক্ষতা উন্নয়ন কোর্স” এ অংশগ্রহন করেন এবং সফলতার সাথে প্রশিক্ষণ সম্পন্ন করায় প্রশিক্ষণার্থীদের হাতে ক্রেস্ট ও সনদপত্র প্রদান করা হয়।

৯মে বৃহস্পতিবার দুপুরে খাগড়াছড়ি পুলিশ লাইন্স ড্রিলশেডে সপ্তাহব্যাপী বাংলাদেশ পুলিশের সকল সদস্যের পদমর্যাদাভিত্তিক প্রশিক্ষণ কর্মসূচির ১৬তম ব্যাচের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন খাগড়াছড়ি জেলার পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার)।

পরে প্রশিক্ষণে ১ম, ২য়, ৩য় স্থান অধিকারী পুলিশ সদস্যদের মাঝে ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করেন খাগড়াছড়ি জেলার পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার)।

প্রশিক্ষনে উত্তীর্ণকারী পুলিশ সদস্যদের উদ্দেশ্য পুলিশ সুপার বলেন, এই কোর্স আমাদের প্রতিটা পুলিশ সদস্যকে আরো বেশি চৌকস ও কর্মদক্ষতা সম্পন্ন সদস্য হিসাবে গড়ে তুলবে। পুলিশ সদস্যদের কর্মদক্ষতা বৃদ্ধির লক্ষ্যে বছরব্যাপী পদমর্যাদাভিত্তিক প্রশিক্ষণ কর্মসূচি কার্যক্রম অব্যাহত থাকবে। সঠিক প্রশিক্ষণের মধ্যে দিয়ে পেশাগত দক্ষতা, যোগ্যতা, অভিজ্ঞতা ও সামর্থ্য বিকাশ ঘটে। আধুনিক ও উন্নত দেশের উপযোগী পুলিশ বাহিনী গড়ে তোলার ক্ষেত্রে এই প্রশিক্ষণ মাইলফলক হিসেবে সংযোজিত হবে।

তিনি আরো বলেন, আমরা সর্বোচ্চ চেষ্টা করেছি বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল এর নির্দেশনা মোতাবেক কোর্সটি সম্পন্ন করতে এবং পরিশেষে আজ ১৬তম ব্যাচের সমাপনী অনুষ্ঠান ও সনদপত্র বিতরণের মধ্যদিয়ে শেষ করতে যাচ্ছি।
আমরা আশার করি এই কোর্স থেকে আপনারা যেটা শিখতে পেরেছেন তা আপনাদের কর্মজীবনে কাজে দিবে। তিনি কোর্সে অংশগ্রহণকারী প্রতিটি সদস্যকে ধন্যবাদ জানান।

উপস্থিত প্রশিক্ষণার্থীরা উক্ত কোস সম্পর্কে তাদের অভিব্যক্তি প্রকাশ করতে গিয়ে বলেন, এই কোর্সটি অত্যন্ত সময় উপযোগী। এই এক সপ্তাহ ব্যাপী কোর্স থেকে আমরা কর্মজীবন ও ব্যক্তিগত সুরক্ষার কথা জানতে পেরেছি।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত) মাহমুদা বেগম, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) মোঃ জসীম উদ্দিন পিপিএম, সহকারী পুলিশ সুপার সৈয়দ মুমিদ রায়হানসহ জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাগণ।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post

Leave a Reply