খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়িতে বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা শুরু

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়িতে বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা শুরু হয়েছে। ২৯ জুন বুধবার সকাল ১১টায় খাগড়াছড়ি শহরের টাউনহল মাঠে বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষ মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস।

এর আগে সকাল দশটায় খাগড়াছড়ি জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গন থেকে খাগড়াছড়ি বন বিভাগের আয়োজনে বর্নাঢ্য র্যালী বের করে। র্যা লী শাপলা চত্বর এলাকা ঘুরে টাউনহল মাঠে এসে শেষ হয়। টাউনহলে এসে বেলুন উড়িয়ে মেলা উদ্বোধন করেন জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস। পরে আলোচনাসভা অনুষ্টিত হয়।

বক্তারা এসময় বলেন, বৃক্ষ শুধু প্রাকৃতিক শোভাই বাড়ায় না, মাটি ক্ষয় রোধ করে। বৃক্ষ অক্সিজেন সরবারহ করে আমাদের প্রাণ বাঁচিয়ে রাখে । আবহাওয়া নিয়ন্ত্রণেও ভুমিকা অপরিসীম। বৃক্ষ ছাড়া পৃথিবী মরুভুমিতে পরিণত হতো। প্রতিটি বাড়িতে দুই-তিনটি ফল, বনজ ও ঔষধি চারা রোপণ করা করতে পারি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস, পুলিশ সুপার মোহাম্মদ আবদুল আজিজ, ভারত প্রত্যাগত শরনার্থী বিষয়ক টাস্কফোর্সের প্রধান নির্বাহী কর্মকর্তা কৃঞ্চ চন্দ্র চাকমা, মেয়র নির্মলেন্দু চৌধুরী, বিভাগীয় বন কর্মকর্তা মোঃ হুমায়ন কবির, সদর রেঞ্জ কর্মকর্তা বাবু রাম চাকমাসহ উচ্চ পদস্থলের কর্মকর্তাবৃন্দরা।

খাগড়াছড়ি সদর রেঞ্জ কর্মকর্তা বাবু রাম চাকমা জানান, আজ থেকে সাতদিন ব্যাপী এই মেলা চলবে। মেলায় ২২টি স্টল আছে। বিভিন্ন নার্সারী মেলায় অংশ গ্রহনকরেছে। তাছাড়া খাগড়াছড়ি বন বিভাগ সকালে তিনটি স্কুলে এক হাজার ফলজ, বনজ ও ঔষধি চারা বিতরণ করেছে।