খাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়িতে মহিলা আওয়ামী লীগের ৫৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

খাগড়াছড়ি প্রতিনিধি: পাহাড়ে নানা কর্মসূচির মধ্য দিয়ে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের ৫৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে।

এ উপলক্ষে ২৪। ফেব্ররয়ারি রবিবার  সকাল ১১টায় দলীয় কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন, দলীয় পতাকা ও জাতীয় সংগ্রীত পরিবেশনা, কেক কাটা ও কার্যালয়ের সম্মেলন কক্ষে আলোচনাসভা করে খাগড়াছড়ি জেলা মহিলা আওয়ামী লীগ।

সভায় প্রধান অতিথি উপজাতীয় শরনার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বক্তব্যে বলেন, মহিলা আওয়ামী লীগ আন্দোলন সংগ্রামে অধিকার আদায়ে সক্রিয় ভুমিকা রেখেছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করছেন। মুক্তিযোদ্ধসহ সকল আন্দোলন সংগ্রামে মহিলাদের গুরুত্বপূর্ণ ভুমিকা রয়েছে। প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে মহিলা আওয়ামীলীগের ঐক্যবদ্ব হয়ে কাজ করতে হবে।

আলোচনাসভা সভাপতিত্ব করেন ক্রইসাঞো চৌধুরী। এই সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তিন পার্বত্য চট্টগ্রাম সংরক্ষিত আসনের মহিলা এমপি বাসন্তি চাকমা, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদীকা ও পার্বত্য জেলা পরিষদের সদস্য শাহেনা আক্তার, পার্বত্য জেলা পরিষদের সদস্য শতরুপা চাকমা, জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ন-সাধারণ সম্পাদীকা রুপনা চাকমাসহ জেলা ও উপজেলার আওয়ামী লীগের নেতা এবং জেলা মহিলা আওয়ামীলীগের নেত্রীরা উপস্থিত ছিলেন।

১৯৬৯ সালে এই দিনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সমাজে নারীর অধিকার প্রতিষ্ঠা সমমর্যাদা প্রদান ও নারীদের উন্নয়নে সংগঠনটি প্রতিষ্ঠিত হয়।