খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়িতে যুবদলের বিক্ষোভ সমাবেশ

খাগড়াছড়ি প্রতিনিধি: পথে পথে বাধা, মারধর ও হামলা উপেক্ষা করে খাগড়াছড়িতে যুবদলের বিক্ষোভ সমাবেশ হয়েছে। হামলায় অন্তত ৭ যুবদলের নেতাকর্মী আহত হয়েছে।
সমাবেশে প্রধান অতিথি বিএনপির কেন্দ্রীয় কর্মসংস্থান বিষয়ক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূইয়া পথে পথে নেতাকর্মীদের মারধর হামলা ও পুলিশের বাধার ঘটনাকে কাপরুষোতি আখ্যায়িত করে নিন্দা প্রতিবাদ জানিয়ে বলেন, সরকার পতনের আচঁ করতে পেরে রাষ্ট্র যন্ত্রকে ব্যবহার করে বিএনপির সভা-সমাবেশে বাঁধা দিচ্ছে।
ওয়াদুদ ভূইয়া সমাবেশে আসার পথে বিভিন্ন স্থানে হামলায় যুবদলের ২৫ নেতাকর্মী আহত হয়েছে দাবী করে বলেন, সময় ফুরিয়ে এসেছে। হামলা মামলা করে বিএনপিকে দমানো যাবেনা। রবিবার দুপুরে নিত্য প্রয়োজনীয় মূল্যের লাগামহীন উর্ধ্বগতির প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে খাগড়াছড়ি জেলা যুবদলের আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। বিএনপির নেতারা অভিযোগ করেন, যুবদলের নেতাকর্মীরা সমাবেশে আসার পথে আলুটিলা ও আওয়ামী লীগের কার্যালয়ের পাশে হামলার শিকার হন।
খাগড়াছড়ি জেলা যুবদলের সভাপতি মাহবুব আল সবুজের সভাপতিত্বে আয়োজিত বিশাল সমাবেশে প্রধান বক্তা ছিলেন, যুবদলের কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি মোরতাজুল করিম বারুদ। বিশেষ অতিথি ছিলেন, খাগড়াছড়ি জেলা সহ- সভাপতি প্রবীন চন্দ্র চাকমা, বিএনপির সাধারণ সম্পাদক এম এন আবছার ও কেন্দ্রীয় যুবদলের সহ-সভাপতি মোশাররফ হোসেন দিপ্তী, জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক অনিমেষ চাকমা রিংকু, সাংগঠনিক আব্দুর রাজার।
খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রশীদ জানান, যুবদল ও যুবলীগের পাল্টা-পাল্টি কর্মসসূচিকে ঘিরে শহরের উত্তেজনার ছিল। পুলিশি সতর্কবস্থায় ও হস্তক্ষেপে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তবে হামলা বা আহতের বিষয়ে কোন অভিযোগ পাননি বলে জানিয়েছেন তিনি।