খাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়িতে রাত পোহালেই ৫ ইউনিয়নের নির্বাচনের ভোট

খাগড়াছড়ি প্রতিনিধি: রাত পোহালে খাগড়াছড়ি সদর উপজেলার ৫ ইউনিয়ন পরিষদের নির্বাচনের ভোটগ্রহন অনুষ্টিত হবে। ৫ ইউনিয়ন ৪৫ কেন্দ্র ভোটদানের ব্যালট পেপার, সীল, কলমসহ নির্বাচনী সরঞ্জাম কেন্দ্রে কেন্দ্রে নিয়ে যাচ্ছেন প্রিসাইডিং কর্মকর্তা, পুলিশ ও আনসার সদস্যরা । সদর নির্বাচন কর্মকর্তারা বেলা সাড়ে ১২টার পর থেকে উপজেলা পরিষদের মিলনায়তন থেকে নির্বাচন সরঞ্জাম দেওয়া হয়।

ভোটকেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম নিয়ে যাওয়ার আগে সকাল ১০টায় খাগড়াছড়ি সরকারি উচ্চবিদ্যারয় মাঠে পুলিশ, আসনার ও মহিলা আনসার সদস্যদের নির্বাচনের বিভিন্ন বিষয় নিয়ে ব্রিফিং দেন খাগড়াছড়ি পুলিশ সুপার মোহাম্মদ আবদুল আজিজ। পুলিশ সুপার মোহাম্মদ আবদুল আজিজ ব্রিফিং নিরাপত্তা সদস্যদের উদোশ্যে বলেন, নির্বাচন সরঞ্জাম নিয়ে যাওয়ার সময় সর্তক থাকতে হবে । কেন্দ্রের চারশ গজ পর্যন্ত কোন দোকানপাট বসবে না  ভোট কেন্দ্রে প্রার্থীদের বারবার আসতে দিবেন না ।

সদর নির্বাচন কার্যালয় সুত্রে জানা যায়, খাগড়াছড়ি সদর উপজেলার পাঁচ ইউনিয়ন হচ্ছে খাগড়াছড়ি, গোলাবাড়ি, পেরাছড়া, কমলছড়ি ও ভাইবোনছড়া ইউনিয়ন। পাঁচ ইউনিয়নে ১৭জন চেয়ারম্যান প্রার্থী, ৩৯ জন সংরক্ষিত ও ৪১ জন সাধারণ প্রার্থী নির্বাচনে লড়ছে। খাগড়াছড়ির ইউনিয়নে ভোটকেন্দ্র নয়টি, নারী-পুরুষসহ ৭৩৭৬ জন ভোটার, গোলাবাড়ি ইউনিয়নে ভোটকেন্দ্র নয়টি নারী-পুরুষসহ ৭৩৪৮ জন ভোটার, পেরাছড়া নয়টি ভোটকেন্দ্র নারী-পুরুষসহ ৮৬৮৯ জন ভোটার, কমলছড়ি ইউনিয়নে নারী-পুরুষসহ ১০৭৮২ জন ভোটার ভাইবোনছড়া ইউনিয়নে নারী-পুরুষসহ ১৫০৬০ জন ভোটার রয়েছে। ৪৯২৫৫ জন নারী-পুরুষ ভোটার আছে।

পুলিশ সুপার মোহাম্মদ আবদুল আজিজ বলেন, ৫ ইউনিয়নে নির্বাচন হবে। ৪৫ কেন্দ্র আছে আমরা আমাদের সব ক্ষমতা আলোকে প্রতেকটা কেন্দ্রের জন্য আমরা আরো বেশি পোষ্ট করেছি । সবগুলো কেন্দ্রে মনে করি ভালো নির্বাচন হবে । কয়েকটা কেন্দ্র হয়তো বা একটু দুর্গম আছে ।ওই কেন্দ্রগুলোর জন্য ওই ভাবে ব্যবস্থা রেখেছি ।তিনি বলেন, কেন্দ্রবিতিক আমাদের পুলিশ সদস্য থাকছেই, মোবাইল টিম, স্টাকিংপোষ্ট থাকবে আরোকটা এস্টেনবাই। তিন স্তরে নিরাপত্তা থাকবে। বিজিবি ও র্যাব থাকবে । জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট থাকবে । কেউ কোন কিছু করলে চাইলে সঙ্গে সঙ্গে বিচারকার্যক্রম করতে পারে । ম্যাজিস্ট্রেট থাকবে আমাদের পুলিশ নিয়ে মাঠে কাজ করবে । তিনি বলেন, নির্বাচন চাচ্ছি সুন্দর ও সুষ্টভাবে নির্বাচন হবে । ভোটার এসে ভোট দিবে । ভোটাররা ভোট দিয়ে নির্বাচন সফল করবেন ।