• May 22, 2024

খাগড়াছড়িতে সাইবার নিরাপত্তা ও ইভিটিজিং বিষয়ক কর্মশালা

 খাগড়াছড়িতে সাইবার নিরাপত্তা ও ইভিটিজিং বিষয়ক কর্মশালা

স্টাফ রিপোর্টার: “সচেতন রই- সাইবার স্মার্ট হই” এই প্রতিপাদ্যকে সামনে রেখে খাগড়াছড়ি জেলা পুলিশের আয়োজনে সাইবার নিরাপত্তা ও ইভটিজিং বিষয়ক বিষয়ক সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ১ফেব্রুয়ারি বৃহস্পতিবার বিকাল ৩টায় খাগড়াছড়ি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের হলরুমে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। এ সময় বালিকা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রানু চাকমা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার মুক্তা ধর।

এ সময় উন্মুক্ত আলোচনা সভায় বিদ্যালয়ের শিক্ষার্থীরা তাদের স্কুলের আসা-যাওয়ার সময় বিভিন্ন ধরনের সমস্যাগুলো তুলে ধরেন এবং বিভিন্ন ধরনের প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয়।

এ কর্মশালায় অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জসিম উদ্দিন’র সঞ্চালনায় প্রধান অতিথি’র বক্তব্যে পুলিশ সুপার মুক্তা ধর বলেন,স্কুলে আসা-যাওয়ার সময় কোন অটোচালক কিংবা বখাটে ছেলেরা শিক্ষার্থীদের ছবি তোলা,খারাপ অঙ্গভঙ্গিসহ নানান ভাবে হেনস্থা করার চেষ্টাকারীদের চিহ্নিত করে রাখা এবং জরুরি নাম্বার ৯৯৯ এ কল দেয়া। শিক্ষার্থীদের কোন ধরনের ইভটিজিং সহ বিভিন্ন হেনস্থার চেষ্টা করা হয়,তাদেরকে চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে। তাদের কাউকে ছাড় দেয়া হবেনা বলে হুঁশিয়ারী দেন। সেই সাথে বিভিন্ন ধরনের নির্জন রাস্তা ববং ঝুঁকিপূর্ণ স্থানে পৌর সভা’র কর্তৃপক্ষের সাথে আলোচনার মাধ্যমে সিসি ক্যামেরা স্থাপন করার আশ্বাস দেন তিনি।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post