খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়িতে সাড়া ফেলেছে বিদ্যানন্দ ফাউন্ডেশন’র তের পণ্যের “১০ টাকায় বাজার”

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়িতে সাংগ্রাই-বৈসু-বিঝুতে অসহায় ক্রেতাদের সুবিধার্থে ১০ টাকা বাজার দিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছে বিদ্যানন্দ ফাউন্ডেশন। এই বাজারে এক টাকায় দুই কেজি চাল, ডাল এক কেজি দুই টাকা, চিনি এক কেজি এক টাকা, লবণ দুই কেজি এক টাকা, বিস্কুট ছয় পিস এক টাকা’সহ ছাতা, পরিধেয় কাপড় থেকে শুরু করে ১৩টি নিত্যপণ্য নিয়ে বাজার বসিয়েছে বিদ্যানন্দ ফাউন্ডেশন।

১২ এপ্রিল মঙ্গলবার সকাল থেকে খাগড়াছড়ি শহরের জিরোমাইল এলাকায় রাজবাড়ীতে বসে এই বাজারটি। দূর-দূরান্ত ও প্রত্যান্ত পাহাড়িরা এসে কেনাকাটা করতে দেখা গেছে। সকালে কর্মসূচির উদ্বোধন করেন, খাগড়াছড়ির মং সার্কেল চিফ রাজা সাচিংপ্রæ চৌধুরী।
এ সময় শরণার্থী বিষয়ক টাস্কফোর্সের নির্বাহী কর্মকর্তা রাশেদুল হক, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি প্রদীপ চৌধুরী, বিদ্যানন্দ ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবক মোবারক হোসেন, স্বেচ্ছাসেবক ডা. শিশির কুমার ঘোষ ও ডা. আ,িকুল ইসলামসহ রাজ পরিবারের অন্য সদস্যরা উপস্থিত ছিলেন। এতে প্রায় তিন শতাধিক মানুষ ১০ টাকার দিয়ে নিজেদের পছন্দের পণ্য কেনাকাটা করে সন্তুষ্টি প্রকাশ করেন।

বিদ্যানন্দ ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবক মোবারক হোসেন জানান, আমরা পাহাড় থেকে সমতল সবখানে আনন্দ ভাগাভাগি করে নিতে চাই। পাহাড়ের ঐতিহ্যবাহী উৎসবে বিদ্যানন্দ সম্পৃক্ত হতে পারাটা আমাদের জন্য প্রাপ্তি। এদিকে গত সাতদিন ধরে গুইমারার সিন্দুকছড়িতে মেডিক্যাল ক্যাম্প পরিচালনা করে বিদ্যানন্দ। এতে মোট এক হাজার দুইশ জনকে চিকিৎসা, ওষুধসহ খাবার দেওয়া হয়। বিদ্যাননন্দ’র এই ১০ টাকার বাজারে বাজারে চাল, ডাল, চিনি, লবণ, বিস্কুট, থামি, লুঙ্গি, ছাতা, খাতা-কলম, স্যান্ডেল, ফ্রক-শার্টসহ ১৩ ধরনের পণ্য ব্যাপক সাড়া ফেলেছে ক্রেতাদের মাঝে।

উল্লেখ্য, এই বাজারের বেশিরভাগ ক্রেতা খাগড়াছড়ি সদরের প্রত্যন্ত এলাকা ছাড়াও মানিকছড়ি, মহালছড়িসহ দূরবর্তী এলাকা থেকেই এসেছিলেন।