খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়িতে সিআরবির চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

খাগড়াছড়ি প্রতিনিধি: স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মহান বিজয় দিবস উপলক্ষ্যে কাউন্সিল অব কনজিউমার রাইটস বাংলাদেশ ‘সিআরবি’ খাগড়াছড়ি জেলা শাখা কর্তৃক আয়োজিত জাতীয় শিশু-কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে।
বুধবার (২২ ডিসেম্বর) সকাল ১০টা হতে খাগড়াছড়ি অফিসার্স ক্লাবের হলরুমে ১ ঘন্টা সময় নিয়ে এ চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতা শেষে দুপুর ১ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে পুরষ্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
অনুষ্ঠানে কাউন্সিল অব কনজিউমার রাইটস বাংলাদেশ ‘সিআরবি’ খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি এটিএম রাশেদ উদ্দীনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জনাব মোঃ ইয়াসির আরাফাত।
সিআরবির জেলা কমিটির সহ সাধারণ সম্পাদক মো. মাইন উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিআরবির জেলা সাধারণ সম্পাদক মো. আবদুর রউফ।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক মো. মনিরুল ইসলাম, ভোক্তা অধিদপ্তরের খাগড়াছড়ি উপ-পরিচালক পাপীয়া সুলতানা, জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মো. শাহজাহান, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও চেম্বার অব কমার্সের পরিচালক মো. দিদারুল আলম, কাউন্সিল অব কনজিউমার রাইটস বাংলাদেশ ‘সিআরবি’ খাগড়াছড়ি জেলা শাখার উপদেষ্টা ও জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের ভাইস চেয়ারম্যান এডভোকেট জসিম উদ্দিন মজুমদার, উপদেষ্টা ও চেম্বার অব কমার্সের পরিচালক ধীমান খীসা উপস্থিত ছিলেন।

এসময় সিআরবির জেলা শাখার সহ-সভাপতি মো. দিদারুল আলম রাজু, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট গৌরী প্রভা দে, বিদ্যুৎ ও জ্বালানি মূল্য মনিটরিং বিষয়ক সম্পাদক মো. আব্দুর রহমান, তথ্য ও প্রচার বিষয়ক সম্পাদক শিমুল চন্দ্র দাস, শিক্ষা ও স্বাস্থ্য বিষয়ক সম্পাদক রুপা মল্লিক, ইভটিজিং ও সাইবার ক্রাইম বিষয়ক সম্পাদক তাসলিমা আক্তার বিথী, যাত্রী সেবা ও পরিবহন বিষয়ক সম্পাদক খোকন বিকাশ ত্রিপুরা, সদস্য সোলায়মান ডেনিয়েল সহ প্রতিযোগী ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রতিযোগীদের ৩টি গ্রুপে ভাগ করা হয়েছে। ‘ক’ গ্রুপে অনুর্ধ্ব ৭, ‘খ’ গ্রুপে অনুর্ধ্ব ১২ এবং ‘গ’ গ্রুপে বিশেষ প্রতিবন্ধীদের রাখা হয়েছে।
প্রতিযোগিতায় ‘ক’ গ্রুপে তিনজন বিজয়ী হয়েছে। ১ম হয়েছে নতুনকুঁড়ি ক্যান্টনমেন্ট স্কুলের দ্বিতীয় শ্রেণীর শিক্ষার্থী মং এ্যাসা মারমা, ২য় হয়েছে ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের দ্বিতীয় শ্রেণীর শিক্ষার্থী সামিয়া হোসেন এবং ৩য় হয়েছে ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের তৃতীয় শ্রেণীর শিক্ষার্থী আনাস বিন দিদার। এ ক্যাটাগরিতে ৫ জনকে শুভেচ্ছা পুরষ্কার দেওয়া হয়েছে।
“খ” গ্রুপে ১ম হয়েছে খাগড়াছড়ি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের পঞ্চম শ্রেণীর শিক্ষার্থী টগর কান্তি দেবনাথ, ২য় হয়েছে খাগড়াছড়ি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী ইলা নুজহাত এবং তৃতীয় হয়েছে খাগড়াছড়ি পুলিশ লাইন্স স্কুলের পঞ্চম শ্রেণীর শিক্ষার্থী দীপা চৌধুরী। এ ক্যাটাগরিতেও ৫জনকে শুভেচ্ছা পুরষ্কার দেওয়া হয়েছে।
“গ” গ্রুপে বিশেষ প্রতিবন্ধী কোটায় ১ম হয়েছে কালেক্টরেট প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষার্থী জুয়েল রকি দাশ, ২য় হয়েছে একই বিদ্যালয়ের তাজমুন নাহার, ৩য় হয়েছে একই বিদ্যালয়ের শুভদ্রা চক্রবর্তী। এ ক্যাটাগরিতে ১ জনকে শুভেচ্ছা পুরষ্কার দেওয়া হয়েছে।