খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়িতে ২১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটক

স্টাফ রিপোর্টার: গোপনে পাচারকালে ২১ কেজি ১শ গ্রাম শুকনা গাঁজাসহ বাবুল চাকমাকে আটক করেছে সেনাবাহিনী। বুধবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে খাগড়াছড়ি জেলা শহরের ইয়ংড বৌদ্ধ বিহার এলাকা থেকে এ গাঁজার চালান নিয়ে গন্তব্যে পৌঁছে দেওয়ার আগেই অভিযান চালিয়ে ২১ কেজি ১শ গ্রাম শুকনা গাঁজাসহ মাদক ব্যবসায়ী বাবুল চাকমা (৩৩) কে হাত নাতে আটক করে বাংলাদেশ সেনাবাহিনীর ৩০বীর খাগড়াছড়ি সদর সেনা জোন। যার আনুমানিক মূল্য ৮ লক্ষ ৪০ হাজার টাকা। এ সময় জব্দ করা হয় মাদক সরবরাহ কাজে ব্যবহৃত একটি মাহিদ্র গাড়ি। সে মহালছড়ি উপজেলার লেবুছড়ি এলাকার দেব রঞ্জন চাকমার ছেলে।

সূত্র জানায়, ৩৭টি পলিথিনের মোড়কে এই গাঁজা মৌড়ানো ছিলো। সরবরাহকালে প্রশাসনের চোখ ফাঁকি দিতে দুটি কাগজের বক্সে লিচুপাতা ও উপরে গাঁজা রেখে তার উপরে পাকা বরই দিয়ে করা হয় প্যাকেট। অবশেষে সেনাবাহিনীর অভিযানে আটকের পর এসব তথ্য বেরিয়ে আসে। আটককৃত মাদক ব্যবসায়ী বাবুল চাকমাকে খাগড়াছড়ি সদর থানা পুলিশের কাছে হস্থান্তর করেছে সেনাবাহিনী।

খাগড়াছড়ি সদর থানার ওসি মোহাম্মদ রশিদ জানান, পুলিশ ও সেনাবাহিনীর যৌথ অভিযানে আটককৃত গাঁজা ও জব্দকৃত গাড়িসহ অভিযুক্ত বাবুল চাকমাকে থানা হস্তান্তর করেছে সেনাবাহিনী। তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হচ্ছে বলে তিনি নিশ্চিত করেন।
সেনাবাহিনীর একটি সূত্র জানায়, পাহাড়ে একটি আঞ্চলিক রাজনৈতিক দল দীর্ঘ দিন ধরে মাদক গাঁজা চাষ করে আসছিল। আর এ মাদকের অর্থ দিয়ে অস্ত্র ক্রয় ও দেশের সার্বভৌমত্বের বিরুদ্ধে ষড়যন্ত্র করে আসছে এমন অভিযোগ রয়েছে। ইতিপূর্বে খাগড়াছড়িতে সেনাবাহিনীর কয়েক দফায় অভিযানে কয়েকশত কোটি টাকার গাঁজার ক্ষেত ধবংস করেছে।