• May 23, 2024

খাগড়াছড়িতে ৪ উপজেলায় প্রথম ধাপের নির্বাচনের ভোট গ্রহণ সম্পন্ন

 খাগড়াছড়িতে ৪ উপজেলায় প্রথম ধাপের নির্বাচনের ভোট গ্রহণ সম্পন্ন

খাগড়াছড়ি প্রতিনিধি: ৬ষ্ঠ উপজেলা পরিষদ র্নিবচিনের প্রথম ধাপে খাগড়াছড়িতে ৪ উপজেলায় ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে । সকাল ৮টা থেকে বিকাল ৪টা র্পযন্ত এ ভোট গ্রহণ অনুষ্ঠিত হয় । মানিকছড়িতে গবা মারা কেন্দ্রে জাল ভোট দেওয়ার অপরাধে ৩ জনকে ১৫ হাজার টাকা জরিমানা করেছে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ গোলাম মোস্তাফা। অভিযুক্তরা হলেন, উপজেলার গভামারা এলাকার মোঃ সম্রাট (১৮), মোঃ ইউসুফ আলী(৩৩) ও তিনটহরী মাস্টার পাড়ার মোঃ রানা (২২)। একই ভাবে জাল ভোটের অপরাধে মানিকছড়িরর গর্জা বিল কেন্দ্রে মোঃ সুলতান (৫০) নামে একজনকে পাঁচ দিনের সাজা দেওয়া হয় ।

লক্ষীছড়ি উপজেলায় যতীন্দ্র কারবারি পাড়া প্রাথমিক বিদ্যালয় ও দেওয়ান পাড়া প্রাথমিক বিদ্যালয় ২টি কেন্দ্রে ভোট গ্রহনে অনিয়ম চলার কারণে স্থগিত করা হয়। জেলা রির্টানিং ও র্নিবচনী র্কমর্কতা মোঃ কামরুল আলম ভোট গ্রহণ স্থগিত করার বিষয়টি নিশ্চিত করেন । তিনি জানান , লক্ষীছড়ি উপজেলায় ২টি কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত করা হয় । জোর করে ব্যালট পেপারের সীল দেওয়ার অভিযোগ উঠে। যার ফলে ভোট গ্রহণ স্থগিত করা হয় ।

অন্যদিকে রামগড় উপজেলার থলিপাড়ায় ৩ প্রাথীর সমর্থকদের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। এছাড়া বাকি সব কেন্দ্রে শান্তির্পূণভাবে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে । মানিকছড়ি ,রামগড় ,লক্ষীছড়ি ও মাটিরাঙ্গা এই ৪ উপজেলায় মোট ভোটার সংখ্যা ছিল ২ লাখ ১৩ হাজার ৮৯৭ জন। ভোট কেন্দ্র ছিল ৯০ টি। ৪টি উপজেলায় ১৩ জন চেয়ারম্যান প্রার্থী, পুরুষ ও মহিলা মিলে ২৪ জন ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দীতা করেন। র্নিবাচনে আইন শৃঙ্খলা বাহিনীর ১৫৩০জন সদস্য ,বিজিবির ২৯ প্লাটন ও ১৮ জন ম্যাজিস্ট্রেট এ সব কেন্দ্রে নিয়োজিত ছিল । বিকেল থেকে ৪টায় ভোট গণণা শুরু হয় ।

মানিকছড়ি উপজেলা নির্বাচনী ফলাফল: চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন ‘আনারস’ মার্কা- ২২৪৫৮ ভোট পেয়ে বেসরকারী ভাবে জয়ী তার নিকটতম প্রতিদন্ধী মো. রফিকুল ইসলাম ‘দোয়াত’ কলম মার্কা নিয়ে পেয়েছেন-৬৩৬১ ভোট। পুরুষ ভাইস চেয়ারম্যান চলাপ্রু মারমা নিলয় ‘মাইক’ মার্কা নিয়ে ১০২২২ ভোট পেয়ে বেসরকারী ভাবে বিজয়ী, তার নিকটতম প্রতিদন্ধী- মো. সামায়উন ফরাজী ‘টিউবওয়েল’ মার্কা নিয়ে পেয়েছেন-৯৫২১ ভোট। নারী ভাইস চেয়ারম্যান নুর জাহান আফরিন লাকী ‘হাঁস’ প্রতীক নিয়ে ১৭৬৯৭ ভোট পেয়ে বেসরকারী ভাবে বিজয়ী, তার নিকটতম প্রতিদন্ধী রাহেলা আক্তার ‘ফুটবল’ মার্কা নিয়ে পেয়েছেন ১১০৬০ ভোট।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাচনী ফলাফল: চেয়ারম্যান আবুল কাশেম ‘কইমাছ’ মার্কা নিয়ে ১৯২০৫ ভোট পেয়ে বেসরকারী ভাবে বিজয়ী তার নিকটতম প্রতিদন্ধী- মো. রফিকুল ইসলাম ‘আনারস’ মার্কা নিয়ে পেয়েছেন ১০৮২১ ভোট। পুরুষ ভাইস চেয়ারম্যান : আলী হোসেন ‘চশমা’ মার্কায় ১২১৪১ ভোট পেয়ে বেসরকারী ভাবে বিজয়ী, তার নিকটতম প্রতিদন্ধী মো. জামাল মিয়া ‘তালা’ মার্কায় পেয়েছেন ১০৩০১ ভোট। নারী ভাইস চেয়ারম্যান : মোছা. আমেনা বেগম ‘ফুটবল’ মার্কা নিয়ে ১০৩৮২ ভোট পেয়ে বেসরকারী ভাবে বিজয়ী, তার নিকটতম প্রতিদন্ধী ‘হাঁস’ মার্কা নিয়ে ১০৯০৭ ভোট।

রামগড় উপজেলা উপজেলা নির্বাচনী ফলাফল: চেয়ারম্যান বিশ্বপ্রদীপ কুমার কারবারী ‘আনারস’ মার্কা নিয়ে ১৩,৮৪৩ ভোট পেয়ে বেসরকারী ভাবে বিজয়ী, তার নিকটকম প্রতিদন্ধী- ‘দোয়াত কলম’ নিয়ে পেয়েছেন ৮৪৪৭ ভোট। পুরুষ ভাইস চেয়ারম্যান : মোবারক হোসেন বাদশা ‘চশমা’ মার্কা নিয়ে ১০৯৭১ ভোট পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত, তার নিকটতম প্রতিদন্ধী আনোয়ার ফারুক ‘টিয়া পাখি’ মার্কা নিয়ে পেয়েছেন -৪৪১৫ ভোট। নারী ভাইস চেয়ারম্যান: নাসিমা আহসান নিলা ‘প্রজাপতি’ মার্কায় ১৬০০ ভোট পেয়ে বেসরকারী ভাবে বিজয়ী, তার নিকটতম প্রতিদন্ধী- ‘কলস’ প্রতীক নিয়ে পেয়েছেন -৭৬৬৩ ভোট।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post