• June 24, 2024

খাগড়াছড়ি জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর -এর উদ্যোগে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত

 খাগড়াছড়ি জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর -এর উদ্যোগে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়িতে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর (ডিপিএইচই)-এর উদ্যোগে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত হয়েছে। বৃহস্পতিবার সকালে ডিপিএইচই’র অফিস প্রাঙ্গনে সংক্ষিপ্ত শোভাযাত্রা আর আলোচনা সভার মধ্য দিয়ে দিবসটির গুরুত্ব তুলে ধরা হয়।

ডিপিএইচই’র দায়িত্বপ্রাপ্ত আহ্বায়ক ও জেলা পরিষদ সদস্য শাহিনা আকতারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু।

এসময় তিনি বলেন, হাত ধোয়ার যে কী গুণ; তা করোনাকালে জাতি হাড়ে হাড়ে টের পেয়েছে। করোনাকালের এই নতুন শিক্ষা আমাদের প্রাত্যাহিক জীবনে অত্যন্ত গুরুত্বপূর্ণ। নতুন প্রজন্মকে সুস্থ ও রোগমুক্ত সবল মানুষে হিসেবে গড়ে তুলতে খাবার আগে হাত ধোয়ার কোন বিকল্প নেই। অথচ, আমরা খাবার পরে ভালো করে হাত ধুই আর খাবারের আগে মনে রাখি না।

নির্বাহী প্রকৌশলী পলাশ চন্দ্র দাশ’র স্বাগত বক্তব্য দিয়ে সূচিত সভায় অন্যান্যদের মধ্যে জেলা পরিষদ’র মুখ্য নির্বাহী কর্মকর্তা সুমন চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দিন, জেলা সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক (ভার:) মো. জসিম উদ্দিন, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো. দিদারুল আলম, পরিষদ’র প্রশাসনিক কর্মকর্তা মো. সাইফুল্লাহ ও জনসংযোগ কর্মকর্তা চিংলামং চৌধুরী উপস্থিত ছিলেন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post