• July 16, 2024

খাগড়াছড়ি জেলা বিএনপির সহ-আইন সম্পাদক রতন ত্রিপুরা গ্রেফতার

 খাগড়াছড়ি জেলা বিএনপির সহ-আইন সম্পাদক রতন ত্রিপুরা গ্রেফতার

পাহাড়ের আলো: খাগড়াছড়ি জেলা বিএনপির সহ-আইন বিষয়ক সম্পাদক রতন ত্রিপুরাকে গ্রেফতার করেছে পুলিশ। তার বিরুদ্ধে গাড়ি পোড়ানোসহ ১১টি মামলার রয়েছে বলে পুলিশের দাবি। ৫ ডিসেম্বর মঙ্গলবার দুপুরে জেলা সদরের মধুপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

থানা সূত্রে জানা যায়,  বিএনপির ঘোষিত অবরোধে নাশকতার পরিকল্পনা করছিল একটি বৈঠকে রতন ত্রিপুরা। গোপন সংবাদের ভিত্তিতে এমন তথ্য পেয়ে অভিযান চালায় পুলিশ। সেখান থেকে তাকে গ্রেফতার করা হয়। এসময় পুলিশের উপস্থিতিতি টের পেয়ে অন্যরা কৌশলে পালিয়ে গেলেও তাদের ধরতে অভিযান অব্যাহত রেখেছে বলে জানিয়েছে সদর থানার অফিসার ইনচার্জ তানভীর হাসান।

এদিকে গ্রেফতারকৃত রতন ত্রিপুরার বিরুদ্ধে গাড়িতে আগুন, ভাঙচুর, পিকেটিং ও বিশৃঙ্খলার নেতৃত্বদানের অভিযোগে সদর থানাসহ একাধিক থানায় ১১টি মামলা রয়েছে জানিয়েছে পুলিশ।

নাশকতার অভিযোগে জেলার মাটিরাঙার গুমতি ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব মো. ইব্রাহিম মিয়া, মানিকছড়ির তিনটহরী ইউনিয়ন যুবদলের যুগ্ম আহ্বায়ক মো. জাহাঙ্গীর হোসেন ও মহালছড়ির মাইসছড়ি ইউনিয়ন বিএনপির দপ্তর সম্পাদক রমজান আলীকে গ্রেফতার করেছে বলে দাবি করেছে বিএনপি।

জেলা বিএনপির সূত্র জানায়  এ পর্যন্ত জেলা যুবদলের সভাপতি মাহবুবুল আলম সবুজসহ মোট ৭৮ জন নেতা-কর্মী কারাগারে রয়েছে। ২৮ অক্টোবরের পর থেকে জেলা সদর ছাড়াও বিভিন্ন উপজেলা থেকে হরতাল অবরোধে নাশকতার অভিযোগে এ পর্যন্ত ১৪৩ জন নেতা-কর্মীকে আটক করে পুলিশ। বিভিন্ন উপজেলায়র থানাগুলোতে মামলা হয়েছে একাধিক।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post