খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়িতে স্বাধীনতার সুর্বণ জয়ন্তী ও মহান বিজয় দিবস পালিত

খাগড়াছড়ি প্রতিনিধি: উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় সারা দেশের মত স্বাধীনতার ৫০ বর্ষপূর্তি ও মহান বিজয় দিবস পালন করছে খাগড়াছড়িতে। মহান এ দিবস উপলক্ষে বৃহস্পতিবার সকালে মাইনী ভেলীস্থ স্মৃতিস্তম্ভে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে শুরু হয় পুস্পস্তবক অর্পণ। প্রথমে মুক্তিযোদ্ধা কমান্ড এর পক্ষে পুস্পস্তবক অর্পণ করেন খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চ›ন্দ্র বিশ্বাস।

পরে ভারত শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুই প্রæ চৌধুরী ফুল দিয়ে শ্রদ্ধা নিবদেন করেন। পর্যায়ক্রমে জেলা প্রশাসন, খাগড়াছড়ি প্রেস ক্লাব, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন, বাংলাদেশ আওয়ামী লীগ, ইসলামী ফাউন্ডেশন (ইফা), বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি), পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি এন এন লারমা, ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট ইউপিডিএফ গণতান্ত্রিক, জাতীয় পার্টি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সরকারী-বেসরকারি ও সামাজিক, সাংস্কৃতিক এবং স্বেচ্ছাসেবী সংগঠন মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করেন।

এছাড়া সকালে শিশু একাডেমী হলে আলোচনা সভা, বিকেলে খাগড়াছড়ি সরকারী উচ্চ বিদ্যালয়ের মাঠে সারাদেশের সাথে একযোগে শথপ গ্রহণ ও প্রীতি ফুটবল ম্যাচ এর আয়োজন করা হয়।

এছাড়াও দিবসটি পালন উপলক্ষে এতিমখানা, জেল খানাসহ বিভিন্ন প্রতিষ্ঠানে খবার পরিবেশন ও ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ মিলাদ, মোনাজাত ও প্রার্থনার আয়োজন করা হয়। এদিকে জেলার ল²ীছড়ি, রামগড়, গুইমারা, মাটিরাঙ্গা, মানিকছড়ি, মহালছড়ি, দীঘিনালা ও পানছড়িতেও দিবসটি যথাযোগ্য মর্যাদার মধ্য দিয়ে পালিত হচ্ছে।