খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়িতে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত

স্টাফ রিপোর্টার: জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে দুর্নীতি দমন কমিশনের পতাকা ও জাতীয় পতাকা উত্তোলন, মানববন্ধন, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে সারা বিশ্বেরর ন্যায় খাগড়াছড়িতে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস-২০২১ পালিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ির জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস। সভাপতিত্ব করেন জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি সুদর্শন দত্ত। এছাড়া অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কেএম ইয়াছির আরাফাত, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মনিরুজ্জামান, দুদকের সহকারী পরিচালক জিএম আহসানুল কবীর ও সচেতন নাগরিক কমিটির সদস্য জহুরুল আলম বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন দুর্নীতি প্রতিরোধ কমিটির খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক এ্যাড, জসিম উদ্দিন মজুমদার।

আলোচনা সভায় প্রধান অতিথি প্রতাপ চন্দ্র বিশ্বাস বলেন, যে কোনো তথ্য পেতে এখন আর কাউকে ভোগান্তি পোহাতে হয় না। প্রত্যেক মানুষেরই তথ্য জানার অধিকার রয়েছে। এর মাধ্যমে জবাবদিহীতার সুযোগ সৃষ্টি হয়েছে। তিনি সকলকে সচেতন ও দেশ প্রেমিক হবার আহবান জানিয়ে বলেন ডিজিটাল বাংলাদেশ ও উন্নত বাংলাদেশ গড়তে হলে দুর্নীতিকে না বলতে হবে। তিনি দুর্নীতিমুক্ত সমাজ গড়ায় সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।