• July 27, 2024

খাগড়াছড়িতে উপজাতীয় চাঁদাবাজ আটক

স্টাফ রিপোর্টার: পাবর্ত্য খাগড়াছড়ি জেলা শহর থেকে লিটন চাকমা (২২) নামের ইউপিডিএফ (মুল) দলের এর এক চাঁদাবাজকে আটক করেছে স্থানীয় জনগণ। শুক্রবার (৬ সেপ্টেম্বর) চাঁদাবাজকে আটকের পর খাগড়াছড়ি পৌরসভায় হস্তান্তর করে এলাকাবাসী। সে প্রকল্প গাছবান এলাকার খালাখুলা চাকমার ছেলে বলে জানা গেছে।

সূত্রে জানা যায়, লিটন চাকমা (ইউপিডিএফ মূল দলের) একজন সক্রিয় চাঁদাবাজ। গত তিন মাস পূর্বে গাছবান এলাকায় জহির উদ্দিন নামে একজন হকার ঔষধ বিক্রি করতে গেলে উক্ত চাঁদাবাজ তাকে মারধর করে ও তার নিকট থেকে ৬টি সিম কার্ডসহ ৩টি মোবাইল ফোন ছিনিয়ে নেয় এবং বিকাশ একাউন্টের মাধ্যমে ৩০ হাজার টাকা চাঁদা আদায় করে।

উক্ত চাঁদাবাজ তার মোবাইল মেরামত করার জন্য শুক্রবার খাগড়াছড়ি শহরে আসলে হকার জহির উদ্দিন তাকে চিনে ফেলে এবং স্থানীয় জনগণের সহায়তায় তাকে আটক করে খাগড়াছড়ি পৌরসভায় হস্তান্তর করেন। খাগড়াছড়ি পৌরসভার সংশ্লিষ্টরা আটককৃত চাঁদাবাজকে খাগড়াছড়ি সদর থানায় হস্তান্তর করে। পরে খাগড়াছড়ি সদর থানায় একটি মামলা দায়েরের প্রক্রিয়াধীন রয়েছে বলে জানা গেছে।

খাগড়াছড়ি সদর জোন কমান্ডার লেঃ কর্ণেল মোহাম্মদ আরাফাত হোসেন পিএসসি এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ইউপিডিএফের মূল দলের সশস্ত্র সদস্যরা গোপনীয়ভাবে এলাকাবাসীকে ভয়ভীতি প্রদর্শন করে চাঁদা আদায় করছে মর্মে গোয়েন্দা তথ্য রয়েছে। গোয়েন্দা তথ্যের উপর ভিত্তি করে অত্র জোন নিয়মিত অপারেশন কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে। বর্তমান সময়ে নিরাপত্তা বাহিনীর পাশাপাশি সাধারণ জনগণ নিরাপত্তা বাহিনীকে সহায়তা প্রদান করলে পার্বত্য এলাকা হতে এক সময় সন্ত্রাস নির্মূল হবে এবং সর্বত্র শান্তি বিরাজ করবে।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post