খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়িতে “কেবিডিএ”র প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

স্টাফ রিপোর্টার: ‘মোদের রক্তে বাঁচুক প্রাণ, রক্তই হোক ভালোবাসার দান” প্রতিপাদ্যকে নিয়ে ৯ই মে বুধবার দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজনে খাগড়াছড়ি ডোনারস্ এসোসিয়েশন (কেবিডিএ) (একটি অনলাইন ভিক্তিক রক্তদাতা ও স্বেচ্ছাসেবী সংগঠন)এর প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলা পরিষদের চেয়ারম্যান বাবু কংজরী চৌধুরী। সংগঠনটির সভাপতি হাসানুল করিম’র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জোন কমান্ডার লেঃ কর্ণেল শামস মোহাম্মদ মামুন, পিএসসি, খাগড়াছড়ি পার্বত্য জেলার সিভিল সার্জন ডাঃ মোঃ শাহ আলম, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি খাগড়াছড়ি ইউনিট এর সহ-সভাপতি এবং কেবিডিএ এর উপদেষ্টা এডভোকেট জসিম উদ্দিন মজুমদার, দিঘীনালা সরকারি কলেজের প্রভাষক এবং কেবিডিএ এর উপদেষ্টা মোঃ দুলাল হোসেন,  খাগড়াছড়ি সরকারি মহিলা কলেজের প্রভাষক এবং কেবিডিএ এর উপদেষ্টা  জহিরুল ইসলাম, খাগড়াছড়ি সরকারি কলেজের প্রভাষক এবং কেবিডিএ এর উপদেষ্টা জাকির হোসেন, খাগড়াছড়ির পৌরসভার উপ-সহকারী প্রকৌশলী এস. এম নাজিম উদ্দিন, দুর্নীতি দমন কমিশন খাগড়াছড়ি শাখার যুগ্ম সাধারণ সম্পাদক  এবং কেবিডিএ এর উপদেষ্টা রবিউল ইসলাম সহ গুণীজন ব্যক্তিবর্গ ও বিভিন্ন সামাজিক সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।

পরে খাগড়াছড়ি টাউন হল অডিটরিয়ামে আলোচনা সভা অনুষ্টিত হয়, সভার শুরুতে পবিত্র কোরান শরিফ পাঠ থেকে শুরু করে পবিত্র ধর্মীয় গ্রন্থ গীতা পাঠ এবং ত্রিপিটক পাঠ করা হয় এবং বিভিন্ন সামাজিক সংগঠনকে মানবতার সেবায় বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ সম্মাননা স্মারক ক্রেষ্ট প্রদান করা হয়। এছাড়াও অতিথিদের সংগঠনের উপদেষ্টা মন্ডলীসহ সংগঠনের নেতৃবৃন্দরা শুভেচ্ছা স্মারক তুলে দেন। এসময় সংগঠনটি কতৃক প্রকাশিত একটি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।
অনুষ্ঠানে বক্তারা এমন মহৎ কার্যক্রমের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন ও দেশ মাতৃকার প্রতি লক্ষ্য রেখে সকলকে মানব সেবায় এগিয়ে আসার আহবান জানান।

অনুষ্টানে প্রধান অতিথি আয়োজকদের বিশেষ খরচের অংশ হিসেবে ৫০,০০০/-  (পঞ্চাশ হাজার) টাকা সহযোগিতা প্রদানের ঘোষণা দেন। এর আগে প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্য একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি খাগড়াছড়ি সরকারী উচ্চ বিদ্যালয় হতে আরম্ভ হয়ে জেলা সদর শাপলা চত্বর ঘুরে টাউন হলে গিয়ে শেষ হয়। এদিকে প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকালে জেলা সদর মুক্ত মঞ্চে রক্তের গ্রুপ নির্নয় কেম্পেইন এর কর্মসূচির আয়োজন করা হয়।