খাগড়াছড়িতে জনতার হাতে অস্ত্রসহ ইউপিডিএফ‘র ৪ চাঁদাবাজ আটক

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলা সদরের আলুটিলার ১নং পূর্ণবাসন এলাকায় চাঁদাবাজী কালে ৪ চাঁদাবাজকে অস্ত্রসহ আটক করেছে স্থানীয় জনগন। শনিবার বিকাল সোয়া ৪টার

করোনা মোকাবিলায় ত্রাণ বিতরণ অব্যাহত রাখতে মানিকছড়ি সকল ইউনিয়নে বরাদ্দ ছাড়
গুইমারা রিজিয়ন কমান্ডার গরীব ও দুস্থ্যদের মাঝে কুরবানীর গোশত ও ঈদ সামগ্রি বিতরণ করলেন
গুইমারাতে আওয়ামীলীগ নেতার বোনের অর্ধগলিত লাশ উদ্ধার
স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলা সদরের আলুটিলার ১নং পূর্ণবাসন এলাকায় চাঁদাবাজী কালে ৪ চাঁদাবাজকে অস্ত্রসহ আটক করেছে স্থানীয় জনগন। শনিবার বিকাল সোয়া ৪টার দিকে এদের আটক করা হয়। নিরাপত্তা বাহিনীর সূত্র মতে জানা যায়, আলুটিলা এলকায় ইউপিডিএফ‘র ৪ চাঁদাবাজ জোড় পূর্বক চাঁদা আদায়ের চেষ্টা করলে স্থানীয় জনতা তাদের আটক করে ধারধর শুরু করে। অবস্থা ভয়াবহ দেখে চাঁদাবাজরা পালিয়ে যাওয়ার চেষ্টা করে। খবর পেয়ে খাগড়াছড়ি সদর জোনের জোন উপ-অধিনায়ক মেজর শুভ ইসলাম পিএসসি, ক্যাপ্টেন সৌমিক আহমেদ এসপিপি ও ওয়ারেন্ট অফিসার্স নওয়াব হোসেনের নেতৃত্বে টহলরত আইন শৃংখলা বাহিনীর একটি দল ঘটনাস্থলে উপস্থিত হয়ে আটককৃতদের বিক্ষুদ্ধ জনতার হাত থেকে উদ্ধার করেন। জনতার হাতে আটককৃতরা হলো, অনুপম চাকমা, মিশন ত্রিপুরা, রবি জয় চাকমা ও রূপক বড়ুয়া।

সূত্রটি আরো জানায় আটককৃতদের কাছ থেকে ২টি এলজি, ৪টি কার্তুজ, ১০টি ২২ বোরের এ্যামুনেশন, ১৩হাজার টাকা, চাঁদা আদায়ের রশিদ বই, ৩টি মোবাইল চার্জার, সংগ্রহকৃত চাঁদার তালিকা, স্থানীয় জনগনের কাছ থেকে জোড়পূর্বক আদায়কৃত শীতের পোষাকসহ বিভিন্ন নথিপত্র উদ্ধার করা হয়।

জনতার হাতে আটক ও আইন শৃংখলা বাহিনী কর্তৃক উদ্ধারকৃত সন্ত্রাসীদের বিকাল ৫টার দিকে খাগড়াছড়ি সদর থানায় হস্থান্তর করা হয়েছে উল্লেখ করে সদর থানার অফিসার ইনচার্জ তারেক মোহাম্মদ আব্দুল হান্নান বলেন, আটককৃত খাগড়াছড়ি সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এদের মধ্যে একজন গত ৭ জানুয়ারি ইউপিডিএফ’র অবরোধ চলাকালে খাগড়াছড়ি আলুটিলায় বিজিবির দক্ষিণ-পুর্ব রিজিয়নের ভারপ্রাপ্ত রিজিয়ন কমান্ডার কর্ণেল আনিসুর রহমানের গাড়ি বহরে হামলা ও ভাংচুরের ঘটনার সাথে জড়িত। আটককুতদের বিরুদ্ধে মামলা দায়ের প্রস্তুতি চলছে।