• July 14, 2024

খাগড়াছড়িতে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত

খাগড়াছড়ি প্রতিনিধি: সারাদেশের ন্যায় খাগড়াছড়িতেও জাতীয় আইনগত সহায়তা দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে রবিবার সকালে জেলা জজ আদালতের সামনে থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের শাপলা চত্বর সহ প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে অফিসার্স ক্লাব প্রাঙ্গণে শেষ হয়। পরে অফিসার্স ক্লাবের হলরুমে দিবসটির গুরুত্ব তুলে ধরে আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান, জেলা ও দায়রা জজ মোহাম্মদ খোরশেদ আলম সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন শরনার্থী পুনর্বাসন সংক্রান্ত টাস্কফোর্স চেয়ারম্যান (প্রতিমন্ত্রী) কুজেন্দ্রলাল ত্রিপুরা এমপি।

এসময় নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের বিচারক মো: ইসমাইল, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী, জেলা প্রশাসক শহিদুল ইসলাম, পুলিশ সুপার আহমার উজ্জামান, পৌর মেয়র রফিকুল আলম অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন। বক্তারা পার্বত্য চট্টগ্রামে লিগ্যাল এইড সেবা সর্ম্পকে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মৌজা প্রধান ও হেডম্যানদের এই কার্যক্রমে সম্পৃক্ত করানোর পরামর্শ দেন।

২০১৮ এর জানুয়ারী থেকে ২০১৯ এর মার্চ মাস পর্যন্ত খাগড়াছড়ি জেলা লিগ্যাল এইড কমিটির কাছে ২৭৫ টি আবেদনের প্রেক্ষিতে ৪১ টি বিরোধ নিষ্পত্তি ও ১৯ টি মামলা দায়ের হয়েছে। অনুষ্ঠানে সেরা প্যানেল আইনজীবি ও লিগ্যাল এইড সেবা গ্রহণকারী তিনজনকে ক্রেষ্ট দিয়ে পুরস্কৃত করা হয়।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post