খাগড়াছড়িতে জেলা আইন-শৃংখলাসহ কয়েকটি কমিটির সভা অনুষ্ঠিত

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়িতে জেলা আইন-শৃংখলাসহ বেশ কয়েকটি কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। ১১ নভেম্বর রোববার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন

মাটিরাঙ্গায় পুলিশিং ডে উদযাপন
বাঘাইহাটে সেনাবাহিনীর বিশেষ অভিযানে একে-৪৭ অস্ত্র উদ্ধার
মানিকছড়িতে তিনটহরী ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়িতে জেলা আইন-শৃংখলাসহ বেশ কয়েকটি কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। ১১ নভেম্বর রোববার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে এ সভার আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম। একই সাথে জেলা সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধ, চাঞ্চল্যকর ও লোমহর্ষক মামলার অগ্রগতি মনিটরিং কমিটির সভা, চোরাচালান নিরোধ, তথ্য অধিকার আইন বাস্তবায়ন, নারী ও শিশু নির্যাতন নিরোধ, নদী রক্ষা এবং কারাগারে থাকা শিশু-কিশোরদের অবস্থা উন্নয়ন সংক্রান্ত কমিটির সভাসহ আরোও কয়েকটি কমিটির সভা অনুষ্ঠিত হয়।

সভায় গুরুত্ব পায় তফসিল ঘোষণার পর নির্বাচনী আচরণ বিধিসহ খাগড়াছড়িতে সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট গ্রহণের বিষয়টি। খাগড়াছড়ি জেলা জেলা নির্বাচন কমিশনার এসব বিষয় উপস্থাপন করেন। এতে ঝুকিঁপূর্ণ এলাকাসহ জেলার নির্বাচনী পরিবেশ ও আইন শৃংখলা পরিস্থিতি বিষয় তুলে ধরা হয়। এছাড়া সন্ত্রাস ও জঙ্গীবাদ নিরোধে সকলের সার্বিক সহযোগিতা কামনা করা হয় সভা থেকে।

এসময় খাগড়াছড়ি অতিরিক্ত জেলা প্রশাসক আবুল হাসেম, পুলিশ সুপার আহমার উজ্জামান, পৌরসভার মেয়র রফিকুল আলম, জেলার বিভিন্ন উপজেলার নির্বাহি অফিসার, সাংবাদিক, জনপ্রতিনিধি, রাজনৈতিক, সামাজিক ব্যাক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম বলেন, নির্বাচনকে ঘিরে জেলায় যাতে কোন ধরণের বিশৃংখলা, অপ্র-প্রচার ও নির্বাচনী আচরণ বিধি লংঘন না হয় সেবিষয়ে সকলকে লক্ষ্য রেখে কাজ করতে হবে। পাশাপাশি সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে সরকারের ঘোষণা ও দেশের অপ্রতিরোধ্য উন্নয়নে বিভিন্ন কর্ম পরিকল্পনা বাস্তবায়নে সকলকে সম্মিলিতভাবে কাজ করার আহবান জানান তিনি।