ক্রীড়াখাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়িতে জেলা রোভার’র ত্রৈ-বার্ষিক কাউন্সিল সম্পন্ন: কমিশনার নাজিম,সম্পাদক দুলাল

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ স্কাউটস খাগড়াছড়ি জেলা রোভার’র ত্রৈ-বার্ষিক কাউন্সিল ২০২০ অনুষ্ঠিত হয়েছে। ২৫ নভেম্বর বুধবার সকালে খাগড়াছড়ি পৌরসভার মিলনায়তনে জেলা রোভার’র আয়োজনে ত্রৈ-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত হয়।

কাউন্সিলের প্রথম অধিবেশন উদ্বোধন করেন খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শানে আলম। এসময় উপস্থিত ছিলেন খাগড়াছড়ি পৌরসভা মেয়র মো. রফিকুল আলম।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, খাগড়াছড়ি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. হাবিব উল্লাহ মারুফ। কাউন্সিলে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের প্রতিনিধি স্কাউটার প্রফেসর মোজাহেদ হোসাইন এলটি, সহযোজিত সদস্য চট্টগ্রাম বিভাগ, স্কাউটার মোঃ আখতারুজ্জামান এএলটি, বিভাগীয় রোভার নেতা প্রতিনিধি চট্টগ্রাম অঞ্চল, স্কাউটার এ কে এম মুজিবুর রহমান অধ্যক্ষ রামপুর নাসির মেমোরিয়াল কলেজ ও সম্পাদক, বাংলাদেশ স্কাউটস ফেনী জেলা রোভার এবং আবদুল্যাহ আল তারিক সহকারি পরিচালক (খাগড়াছড়ি) বাংলাদেশ স্কাউটস। এছাড়া জেলার ১৫টি কলেজের অধ্যক্ষবৃন্দ, প্রতিটি ইউনিটের গ্রুপ সভাপতি ও সম্পাদক এবং রোভার স্কাউটস লিডারবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় গত কাউন্সিল সভার কার্যবিবরণী পাঠ, আয়-ব্যয় হিসাব, অডিট সংক্রান্ত ও কমিশনার নিয়োগের সুপারিশ উত্থাপন করা হয়।

পরে কাউন্সিলরদের প্রত্যক্ষ অংশগ্রহণে এবং পরবর্তী ৩ বছরের জন্য ৫ জন সহ-সভাপতি, ১ জন কোষাধ্যক্ষ, ১ জন সম্পাদক, ১ জন যুগ্ম সম্পাদক, ২ জন গ্রুপ কমিটির সভাপতি প্রতিনিধি ও ২জন রোভার স্কাউট লিডার প্রতিনিধি পদে মনোনয়ন ফরম জমাদানের শেষ তারিখ গত ২৩ নভেম্বর পর্যন্ত প্রতিপদে একাধীক প্রার্থী না থাকায় তাদেরকে বিজয়ী ঘোষণা করা হয়। বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের গঠণতন্ত্র অনুসারে জেলা কমিশনারের সুপারিশ মতে ৩১ সদস্য বিশিষ্ট পূর্নাঙ্গ কমিটি গঠন করা হয়।

পদাধিকার বলে জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস জেলা রোভার স্কাউটস নির্বাহী কমিটির সভাপতি হিসেবে দায়িত্বপালন করবেন। খাগড়াছড়ি জেলা রোভারের কমিশনার পদে গুইমারা সরকারি কলেজের অধ্যক্ষ নাজিম উদ্দিন ও সম্পাদক পদে দীঘিনালা সরকারি ডিগ্রি কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের প্রভাষক মো. দুলাল হোসেন নির্বাচিত হয়েছেন।

নির্বাচিত কমিটিতে সহ-সভাপতি পদে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) কাজী মো. আলিমউল্লাহ, খাগড়াছড়ি সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর শাহ আহমদ নবী, দীঘিনালা সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ মন্টু বিকাশ চাকমা, খাগড়াছড়ি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের অধ্যক্ষ লে. কর্নেল মো. কামরুজ্জামান, খাগড়াছড়ি টেকনিক্যাল স্কুল ও কলেজের অধ্যক্ষ হাবিবুর রহমান, কোষাধ্যক্ষ পদে চেঙ্গী মুক্ত রোভার স্কাউটস গ্রুপের আরএসএল মো. রবিউল ইসলাম, যুগ্ম সম্পাদক পদে মহালছড়ি সরকারি কলেজের ইংরেজি বিভাগের প্রভাষক কিউট চাকমা, গ্রুপ কমিটির সভাপতি প্রতিনিধি পদে কুজেন্দ্র মল্লিকা মডার্ণ কলেজের অধ্যক্ষ সাধন ত্রিপুরা, প্রজম্ম মুক্ত রোভারের গ্রুপ সভাপতি জহিরুল ইসলাম ও রোভার স্কাউটস লিডার প্রতিনিধি পদে খাগড়াছড়ি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের শরীরচর্চা শিক্ষক মোহাম্মদ রফিকুল ইসলাম, প্রজম্ম মুক্ত রোভার স্কাউট গ্রুপের সম্পাদকের দিদারুল আলম রাফি নির্বাচিত হন।

সভাপতির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. হাবিব উল্লাহ মারুফ বলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষনা মতে ২০২১ সালের মধ্যে জেলার প্রতিটি উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানে একটি করে রোভার স্কাউটস গ্রুপ এবং একটি করে গার্ল ইন রোভারের গ্রুপ গঠণ করতে প্রতিষ্ঠান প্রধানদের দৃষ্টি আকর্ষণ করেন এবং জেলা প্রশাসন থেকে সকল প্রকার সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন। কাউন্সিল পরবর্তী সাবেক সম্পাদক হুমায়ুন কবীর চৌধুরী সহকারী লিডার ট্রেনার হিসেবে নিয়োগপ্রাপ্ত হওয়ায় তাকে খাগড়াছড়ি জেলা রোভারের পক্ষ থেকে সম্মাননা স্বারক প্রদান করা হয়।