খাগড়াছড়িতে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাংবাদিক নুরুল আজম আটক

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়িতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষিকার অশ্লীল ভিডিও’কে কেন্দ্র করে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় খাগড়াছড়ি সাংবাদি

খাগড়াছড়িতে জোনকাপ ফুটবল টুনামেন্টের’ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত
রামগড়ে ঢেউটিন ও নগদ অর্থ বিতরণ
মাটিরাঙ্গায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে স্মারক বৃক্ষরোপন কার্যক্রম উদ্বোধন

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়িতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষিকার অশ্লীল ভিডিও’কে কেন্দ্র করে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন(কেইউজে)-এর সভাপতি নুরুল আজমকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার দুপুর সাড়ে ১২টায় তাকে খাগড়াছড়ি শহরের কেইউজে কার্যালয়ের নিচ থেকে পুলিশ তাঁকে আটক করে।

খাগড়াছড়ি অতিরিক্ত পুলিশ সুপার রওনক আলম জানান, ভিকটিম নিজেই বাদী হয়ে সোমবার দুপুর সাড়ে ১২টায় ২৯,৩১ ধারায় সদর থানায় অভিযোগ দায়ের করেন। মামলা নং ৬ তাং-১৪/০১/২০১৯ ইং। মামলার তদন্তকারী কর্মকর্তা বায়েছ ইসলাম জানান, সাংবাদিক নুরুল আজমকে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮, ২৯ ৩১ ধারায় করা মামলায় করা সাংবাদিক ইউনিয়ন সভাপতি নুরুল আজমকে আটকের পর থানা পুলিশ আদালতে প্রেরণ করলে সেঁজুতি জান্নাতের আদালত তাকে জেল হাজতে প্রেরণ করে। তিনি গ্রেফতারকৃত সাংবাদিককে ৭ দিনের রিমান্ড আবেদন করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। এ ঘটনায় সাংবাদিক ইউনিয়নের পক্ষ থেকে নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। সাংবাদিক নুরুল আজম কেইউজে সভাপতি ছাড়াও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম ও এসএটিভি’র খাগড়াছড়ি প্রতিনিধি হিসেবে কাজ করছেন।

খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের নেতৃবৃন্দ জানান, একটি মামলা দায়েরের এক ঘন্টার মধ্যেই একজন সিনিয়র সাংবাদিক নেতাকে গ্রেফতারের ঘটনায় খাগড়াছড়ির সাংবাদিক সমাজ ক্ষোভ ও তীব্র নিন্দা প্রকাশ করেছেন।

এঘটনায় নিন্দা ও ক্ষোভ জানিয়েছেন খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন, খাগড়াছড়ি মানবাধিকার সাংবাদিক ফোরাম, খাগড়াছড়ি সদর উপজেলা আওয়ামীলীগের সা: সম্পাদক চন্দন কুমার দে, খাগড়াছড়ি জেলা যুবলীগসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীরা।