খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়িতে ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরামের গোলাবাড়ি ইউনিয়ন শাখা কমিটি গঠন

দহেন বিকাশ ত্রিপুরা: খাগড়াছড়িতে ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম, বাংলাদেশ, গোলাবাড়ি ইউনিয়ন শাখা কমিটি গঠন করা হয়েছে। বুধবার বিকালে জাতীয় পতাকা ও সাংগঠনিক পতাকা উত্তোলনের মধ্য দিয়ে খাগড়াছড়ি জেলা সদর ‘বড় পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় হলরুমে ‘‘এসো মানসম্মত শিক্ষা গ্রহণ করি, আলোকিত সমাজ গড়ে তুলি’’ প্রতিপাদ্যে ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম, বাংলাদেশ, খাগড়াছড়ি জেলা সদর শাখার সার্বিক ব্যবস্থাপনায় গোলাবাড়ি ইউনিয়ন আহবায়ক কমিটির আয়োজনে গোলাবাড়ি ইউনিয়ন শাখা কমিটি গঠন ও আলোচনা সভা আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৩নং গোলাবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জ্ঞান রঞ্জন ত্রিপুরা এবং উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক নক্ষত্র ত্রিপুরা।

গোলাবাড়ি ইউনিয়ন কমিটির আহবায়ক ভূমিনাথ ত্রিপুরার সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোলাবাড়ি ইউনিয়ন পরিষদের সদস্য মকানন্দ ত্রিপুরা, বড় পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক খলেন্দ্র ত্রিপুরা, ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরামের খাগড়াছড়ি জেলা সদর শাখার সভাপতি দহেন বিকাশ ত্রিপুরা, বৃহত্তর বড় পাড়াকার্বারী ক্ষুলারাম ত্রিপুরা, নতুন পাড়ার কার্বারী সুর্দশন ত্রিপুরা, টিএসএফ’র খাগড়াছড়ি জেলা সদর শাখার ছাত্রী বিষয়ক সম্পাদক চনিতা ত্রিপুরা, স্থানীয় যুব প্রতিনিধি (তৈইবাকলায় পাড়া) চারু বিকাশ ত্রিপুরা প্রমুখ অনুষ্ঠানে সংগঠনের জেলা সদর শাখার সাধারণ সম্পাদক খলেন জ্যোতি ত্রিপুরার সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন জেলা সদর শাখার সদস্য মিলন ত্রিপুরা। এতে আরো উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ, জেলা সদর শাখা, কলেজ শাখা, ইউনিয়ন শাখার নেতৃবৃন্দসহ গোলাবাড়ি ইউনিয়নের বিভিন্ন স্কুল, কলেজে অধ্যয়নরত ত্রিপুরা ছাত্র-ছাত্রী ও অভিভাবকবৃন্দ।

প্রধান অতিথি জ্ঞান রঞ্জন ত্রিপুরা বলেন, বর্তমানে ত্রিপুরা সমাজের যোগাযোগ রক্ষার  মাধ্যম হচ্ছে ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম, বাংলাদেশ (টিএসএফ)। পারস্পরিক সুযোগ সুবিধা ও সম্পর্ক বন্ধন দৃঢ় করার জন্য সামাজিক সংগঠনের কোন বিকল্প নেই। আজকের যুবরাই দেশের সম্পদ, জাতির নক্ষত্র। টিএসএফ’র সৎ ও যোগ্য কর্মীরাই আমাদের ত্রিপুরা জাতির নক্ষত্র, জাতির নক্ষত্র, দেশের সম্পদ। বাংলাদেশের স্বাধীনতা অর্জনের পেছনে যেমনি ছাত্র সমাজের ভূমিকা ছিল তেমনি আগামীতেও নিজ দেশ, সমাজ ও জাতির জনকল্যাণমূলক কার্যক্রমে ছাত্র সমাজরা ভূমিকা রাখবে এমনটাই প্রত্যাশা করেন।এছাড়াও বাল্যবিবাহ রোধ করা ও ডিজিটাল নিরাপত্তা ব্যাপারেও ক্যাম্পেইন করার জন্য ‍যুব সমাজ ও টিএসএফ’র প্রতি অনুরোধ করেন তিনি।পরে গোলাবাড়ি ইউনিয়নের নব-গঠিত কমিটিদের সাংগঠনিক কার্যক্রম ও অনুষ্ঠানের খরচ-বাবদ নগদ ৫হাজার টাকা প্রদান করেন এবং আগামীতেও সহযোগিতা দেওয়ার আশ্বাস দেন।

এছাড়াও বক্তারা, ত্রিপুরা জাতির শিক্ষা, সংস্কৃতি ও সমাজ উন্নয়নের উপর ওপর বেশি গুরুত্বারোপ করে বক্তব্য দেন। ত্রিপুরা ছাত্র সমাজের মধ্যে বর্তমানে সু-পরিচিত ছাত্র সমাজের প্রতিনিধিত্বকারী সংগঠন টিএসএফর কার্যক্রম দেশের মঙ্গলের জন্য, দেশের উন্নয়নের জন্য কাজ করে দেশকে আরো শক্তিশালী করবে। এছাড়াও সংগঠনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক নক্ষত্র ত্রিপুরা বলেন, যতদিন পৃথিবীতে ত্রিপুরা জনগোষ্ঠী থাকবে ততদিন জাতির ক্রান্তিলগ্নে ত্রিপুরা সমাজের মধ্যে মাথা উঁচু করে দাঁড়াবে টিএসএফ

প্রথম অধিবেশনের পর পরই শাখা কাউন্সিল সম্পন্ন কমিটির সদস্য-সচিব অঞ্জুলাল ত্রিপুরার সঞ্চালনায় নব-গঠিত গোলাবাড়ি ইউনিয়ন শাখা কমিটিদের নাম ঘোষণা করে এবং  শপথ বাক্য পাঠ করান কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক নক্ষত্র ত্রিপুরা।

এতে সর্বসম্মতিক্রমে গুতম ত্রিপুরাকে সভাপতি, তেনজিং দেওয়ান ত্রিপুরাকে সহ-সভাপতি, ভূমিনাথ ত্রিপুরাকে সাধারণ সম্পাদক, ময়নামতি ত্রিপুরাকে যুগ্ম সাধারণ সম্পাদক করে মোট ১সদস্য বিশিষ্ট নব-গঠিত গোলাবাড়ি ইউনিয়ন শাখা কমিটি গঠন করা হয়।

পরে সভাপতি গুতম ত্রিপুরা, সাধারণ সম্পাদক ভূমিনাথ ত্রিপুরা ও ছাত্রী বিষয়ক সম্পাদক প্রভাতি ত্রিপুরা নতুন কমিটিতে অন্তভূর্ক্ত হওয়ার অনূভূতি প্রকাশ করেন।