খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়িতে ধর্ষকদের পক্ষে আইনী সেবা না দিতে উইমেন রিসোর্স নেটওয়ারর্ক’র স্মারকলিপি

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়িতে গত ২৪ সেপ্টেম্বর ডাকাতি করতে ঢুকে মানসিক প্রতিবন্ধী নারীকে সংঘবদ্ধ ভাবে ধর্ষণসহ অন্যান্য ধর্ষণ মামলার আসামীদের আইনী সেবা না দেয়ার আহবান জানিয়ে আইনজীবীদের স্মারকলিপি প্রদান করা হয়েছে। গত বৃহস্পতিবার (১অক্টোবর) দুপুরে পার্বত্য চট্টগ্রাম উইমেন রিসোর্স নেটওয়ার্কের পক্ষ থেকে খাগড়ছড়ি জেলাবার এসোসিয়েশনের সভাপতির কার্যালয়ে স্মারকলিপি প্রদান করা হয়।

এ সময় চিহ্নিত ধর্ষকরা যেন আইনের দুর্বলতার সুযোগ নিয়ে পার পেতে না পারে সে দিকে আইনজীবীদের সহায়তা চাওয়া হয়। নারীদের প্রতি সহিংসতা রোধে আইনের সর্বোচ্চ প্রয়োগে আইনজীবীদের ভূমিকা রাখার ব্যাপারে আশ্বস্ত করেন জেলা বার এসোসিয়েশনের সভাপতি ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য  এ্যাডভোকেট আশুতোষ চাকমা।

এসময় জেলা বার এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এডভোকেট আকতার উদ্দিন মামুন ও পার্বত্য চট্টগ্রাম উইমেন্স রিসোর্স নেটওয়ার্কের কেন্দ্রীয় সমন্বয়ক শেফালিকা ত্রিপুরা, সদস্য লালসা চাকমা, সদস্য শাপলা দেবী ত্রিপুরাসহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ধর্ষণ ও ডাকাতির ঘটনায় ২৪ সেপ্টেম্বর মামলা দায়ের পর পুলিশ ৯ আসামীর মধ্যে ৭ জনকে গ্রেফতার করেছে। তাদের মধ্যে ৬ জন স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে। মামলার মূল আসামীকে জিজ্ঞাসাবাদের জন্য ২ দিনের রিমাণ্ড দিয়েছে আদালত।