খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়িতে  নও-মুসলিম ওমর ফারুক হত্যার প্রতিবাদে ইশার মানববন্ধন

খাগড়াছড়ি: খাগড়াছড়িতে নও-মুসলিম ওমর ফারুক হত্যার প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর উদ্যোগে মানববন্ধন অনুষ্টিত হয়েছে। মঙ্গলবার সকাল ১১টায় এই মানববন্ধন অনুষ্টিত হয়।
বান্দরবানের রোয়াংছড়িতে নও-মুসলিম ও মসজিদের ইমাম শহিদ ওমর ফারুক’কে পাহাড়ী সন্ত্রাসী কর্তৃক গুলি করে হত্যার প্রতিবাদে, শহরের শাপলা চত্বরে ইসলামী আন্দোলন বাংলাদেশ খাগড়াছড়ি জেলা সভাপতি মাওলানা দেলোয়ার হোসাইন এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক  মাওলানা কাউছার আজিজীর পরিচালিত মানববন্ধনে বক্তব্য রাখেন, ক্বওমি মাদ্রাসা ও ওলামা ঐক্য পরিষদ খাগড়াছড়ি জেলা কমিটির সভাপতি মাওলানা ওসমান গনী, জেলা কালেক্টরেট জামে মসজিদের খতীব মাওলানা হাবিবুল্লাহ জাহাঙ্গীর, জাতীয় ওলামা মাশায়েখ আম্মা পরিষদ জেলার সদস্য সচিব মাওলানা নুরুল কবির আরমান, ইসলামী যুব আন্দোলন খাগড়াছড়ি জেলা সভাপতি মাওলানা মহিউদ্দিন বিন সুরুজ, সাধারন সম্পাদক মাওলানা বশির উদ্দিন, ইসলামী শ্রমিক আন্দোলন খাগড়াছড়ি কমিটির সাধারন সম্পাদক মুহাম্মদ আল আমিন প্রমুখ।
এসময় ১০দফা দাবী উত্থাপন করা হয়। ১) নও-মুসলিম শহীদ ওমর ফারুক এর মিশন অব্যাহত ও আরো জোড়দার করতে সরকার ও সংশ্লিষ্ট এলাকার প্রশাসনকে সর্বাত্মক সহযোগিতা করতে হবে। ২) নও-মুসলিম শহীদ ওমর ফারুক প্রতিষ্ঠিত মসজিদটি আবাদ রাখতে সরকারি ভাবে মসজিদ নির্মাণ করতে হবে, এবং তার নাম অনুযায়ী মসজিদের নামকরণ করতে হবে ‘শহিদ ওমর ফারুক জামে মসজিদ।৩) নও-মুসলিম শহীদ ওমর ফারুক প্রতিষ্ঠিত মসজিদে ধর্ম পালন নির্ভয় ও নিরাপদ করতে হবে। ৪) নও-মুসলিম শহীদ ওমর ফারুক এর পরিবারের দায়িত্ব ও প্রয়োজনীয় সবধরণের পৃষ্ঠপোষকতা রাস্ট্রীয় ভাবে নিতে হবে। ৫) নও-মুসলিম শহিদ ওমর ফারুক এর পরিবারের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। ৬) নও-মুসলিম শহিদ ওমর ফারুক এর মাধ্যমে যারা ইসলাম ধর্ম গ্রহণ করেছে, তারা সহ সকল নও-মুসলিমদের পূনর্বাসন ও নিরাপত্তা নিশ্চিত করতে হবে। ৭) অবিলম্বে নও-মুসলিম শহিদ ওমর ফারুক এর খুনিদের গ্রেফতার করে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে। ৮) পার্বত্য চট্টগ্রামে সবধরনের সন্ত্রাসি কর্মকান্ড, অবৈধ অস্ত্র ও রাষ্ট্রবিরোধী তৎপরতা বন্ধ করতে হবে। ৯) পার্বত্য চট্টগ্রামে এনজিওর নামে খৃষ্টান মিশনারী বন্ধ করতে হবে। ১০) পাহাড়ী সন্ত্রাসী গোষ্ঠি কর্তৃক পার্বত্য চট্টগ্রামে বসবাসরত সকল বাঙালী হত্যার বিচার করতে হবে।