খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

দরিদ্র পরিবারের মাঝে নগদ অর্থ সহায়তা দিলো খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলায় রেড ক্রিসেন্ট কর্তৃক পরিচালিত ইকোসেক প্রকল্পভূক্ত কমিউনিটি সমূহে করোনা মহামারীতে ক্ষতিগ্রস্ত, হতদরিদ্র ও নিম্ন আয়ের পরিবারকে নগদ অর্থ সহায়তা বিতরণ করা হয়েছে। ১৭ সেপ্টেম্বর শুক্রবার সকালে খাগড়াছড়ি অফিসার্স ক্লাব মিলনায়তনে এই অর্থ সহায়তা বিতরণ করা হয়।

খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট ইউনিটের ভাইস-চেয়ারম্যান এডভোকেট জসিম উদ্দিন মজুমদার এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, খাগড়াছড়ির জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস।

রেড ক্রিসেন্ট’র সকল কাজকে মন থেকে ভালোবাসেন জানিয়ে খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস তার বক্তব্যে বলেন, রেড ক্রিসেন্ট সবসময় মানবতার সেবায় কাজ করে যাচ্ছে। করোনা মহামারীতে রেড ক্রিসেন্ট স্বেচ্ছাসেবকদের ভূমিকা অপরিসীম। মানবিক মূল্যবোধকে জাগ্রত করতে রেড ক্রিসেন্টের কাজের সাথে সকলের সম্পৃক্ত হওয়া উচিৎ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, খাগড়াছড়ি় রেড ক্রিসেন্ট ইউনিটের সাধারণ সম্পাদক মো. শানে আলম। স্বাগত বক্তব্যে খাগড়াছড়ি জেলায় রেড ক্রিসেন্টের বাস্তবায়িত কার্যক্রম সম্পর্কে নানা দিক তুলে ধরেন। খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট ইউনিটের কার্যনির্বাহী সদস্য মো. দুলাল হোসেন অনুষ্ঠান সঞ্চালনা করেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জেলার অতিরিক্ত পুলিশ সুপার জিনিয়া চাকমা, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সিডি বিভাগ কর্তৃক পরিচালিত ইকোসেক প্রকল্পের ফোকাল পার্সন বাকি বিল্লাহ, মনিটরিং ও রিপোর্টিং অফিসার রিপন রায়, আন্তর্জাতিক রেড ক্রস কমিটির জেনারেলিস্ট রাকিবুল হাসান শুভ, খাগড়াছড়ি় রেড ক্রিসেন্ট ইউনিট কার্যনির্বাহী সদস্য জসিম উদ্দিন, ধীমান খিসা, শহীদুল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন কমিটির সদস্য সুইচিং থুই মারমা, ইউনিট কর্মকর্তা আব্দুল গনি মজুমদা ও রেড ক্রিসেন্ট খাগড়াছড়ি় অফিসের কর্মকর্তাবৃন্দ।

শুক্রবার নগদ অর্থ সহায়তা বিতরণের আওতায় খাগড়াছড়ি সদর উপজেলাধীন চারটি কমিউনিটির ১৬০ পরিবারকে নগদ ৪ হাজার ৫০০ টাকা হারে বিতরণ করা হয়। পাশাপাশি দীঘিনালা ও মহালছড়ি উপজেলার তিনটি কমিউনিটির আরও ২৬৫ পরিবারকে এই সহায়তা বিতরণ করা হবে বলে জানানো হয়।