খাগড়াছড়িতে পরিবহন শ্রমিকদের পাশে দাঁড়াল জেলা প্রশাসন

স্টাফ রিপোর্টার: প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে প্রাপ্ত অর্থ থেকে কোভিড-১৯ এর সংক্রমন প্রতিরোধে চলমান নিষেধাজ্ঞার কারনে ক্ষতিগ্রস্থ খাগড়াছড়ি

খাগড়াছড়ি আসনে বিএনপি-আওয়ামীলীগসহ ৫ প্রার্থী নির্বাচনী প্রতিদ্বন্ধিতায়
মহালছড়ি ও লক্ষ্মীছড়িতে আওয়ামীলীগের হামলা: আহত ৬ নেতাকর্মী
খাগড়াছড়ি নিয়ে যা বললেন বিদায়ী জেলা প্রশাসক মো: রাশেদুল ইসলাম

স্টাফ রিপোর্টার: প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে প্রাপ্ত অর্থ থেকে কোভিড-১৯ এর সংক্রমন প্রতিরোধে চলমান নিষেধাজ্ঞার কারনে ক্ষতিগ্রস্থ খাগড়াছড়ি জেলার গণপরিবহণের শ্রমিক কর্মচারীদের জন্য পাঁচটি সংগঠনকে চেক প্রদান করা হয়েছে।

২৫ এপ্রিল রোববার সকাল সাড়ে ১০ টার দিকে জেলা প্রশাসক কার্যালয়ে সংগঠনের নেতৃবৃন্দের কাছে ৬ লক্ষ ৪৫ হাজার টাকার চেক প্রদান করেন জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস।

এসময়, খাগড়াছড়ি জেলা বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নকে ৪ লক্ষ টাকা, খাগড়াছড়ি জেলা বাস মিনিবাস পরিবহন শ্রমিক ইউনিয়কে ১ লক্ষ ৫০ হাজার টাকা, পার্বত্য যানবাহন মালিক কল্যাণ সমিতিকে ৫০ হাজার টাকা, খাগড়াছড়ি সড়ক পরিবহন জীপ মালিক সমিতিকে ২৫ হাজার টাকা, খাগড়াছড়ি হালকা মোটরযান মাইক্রো সমতিকে ২০ হাজার টাকা।

এসময় জেলা প্রশাসক বলেন, লক ডাউনের সময় কর্মহীনদের মাঝে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে খাগড়াছড়ি জেলা প্রশাসককে ১০ লক্ষ টাকা প্রদান করা হয়। সেই বরাদ্দকৃত টাকা থেকে এই সহায়তা প্রদান করা হল।

এছাড়া খাগড়াছড়িতে বিভিন্ন দোকান, হোটেল, মুচিসহ বিভিন্ন কর্মহীনদের মাঝেও আর্থিক সহায়তা প্রদান করা হবে। প্রয়োজন হলে জেলা প্রশাসকের তহবিল থেকে সহায়তার হাত বাড়ানো হবে।

জীপ মালিক সমিতির সাধারণ সম্পাদক পরিমল দেবনাথ বলেন, এই মহামারিতে গণপরিবহন বন্ধ থাকায় ক্ষতিগ্রস্ত শ্রমিকদের মাঝে ত্রান সামগ্র দেওয়ার জন্য জেলা প্রশাসন থেকে আমাদেরকে চেক দিয়ে। আমরা এটির সাথে সংগঠন থেকে আরো কিছু যুক্ত করে তাদের মাঝে বন্টন করবো।