• May 22, 2024

খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

খাগড়াছড়ি প্রতিনিধি: পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইন সংশোধন ছাড়া পার্বত্য চট্টগ্রামে কমিশনের শুনানি করতে দেয়া হবে না হুঁশিয়ারি দিয়ে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ মানবববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে। পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইন সংশোধনের দাবিতে ২১ ডিসেম্বর শনিবার খাগড়াছড়ির শাপলা চত্বরে আয়োজিত সমাবেশ থেকে বক্তারা এ হুঁশিয়ারী দেন।

পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের আহবায়ক আলকাছ আল মামুন ভুইয়া বলেন, পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশনের পার্বত্য চট্টগ্রামে বসবাসরত বাঙ্গালিদের কোনো প্রতিনিধিত্ব রাখা হয়নি। এতে পার্বত্য চট্টগ্রামে বসবাসরত সাধারণ বাঙালি জনগোষ্ঠী সু-বিচার না পাওয়ার শঙ্কা রয়েছে। অবিলম্বে কমিশনে পাহাড়ি-বাঙালি জনসংখ্যার আনুপাতিক হারে প্রতিনিধিত্ব নিশ্চিত করার দাবি জানানো হয়। সমাবেশে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সদস্য আলমগীর কবির, মাইনুদ্দিন, আসাদ উল্ল্যাহ ও আবদুল মজিদ বক্তব্য রাথেন।

এর আগে জেলা শহরে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের নেতাকর্মীরা। উল্øেখ্য আগামী ২৩ ডিসেম্বর পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন গঠনের ১৮ বছর পর প্রথমবারের মতো শুনানী অনুষ্ঠিত করার কথা রয়েছে।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post