খাগড়াছড়িতে পিসিপির মিছিল

প্রেসবার্তা: টানটান উত্তেজনা ও সেনা-পুলিশের ব্যাপক উপস্থিতি ও বাধার মুখে খাগড়াছড়িতে মুখোশবাহিনী প্রতিরোধ দিবস ও শহীদ অমর বিকাশ চাকমার ২২তম মৃত্যু বার্

৪ দফা দাবীতে বাঙ্গালি ছাত্র পরিষিদের স্বারকলিপি
বিআরডিবি মাঠ কর্মীদের চাকুরী জাতীয়করণের দাবিতে খাগড়াছড়ি জেলা প্রশাসককে স্মারকলিপি
পানছড়িতে রস্ক প্রকল্পের কর্মশালা

প্রেসবার্তা: টানটান উত্তেজনা ও সেনা-পুলিশের ব্যাপক উপস্থিতি ও বাধার মুখে খাগড়াছড়িতে মুখোশবাহিনী প্রতিরোধ দিবস ও শহীদ অমর বিকাশ চাকমার ২২তম মৃত্যু বার্ষিকীর প্রচারণা মিছিল করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি), হিল উইমেন্স ফেডারেশন (এইচডব্লিউএফ) ও গণতান্ত্রিক যুব ফোরাম (ডিওয়াইএফ) খাগড়াছড়ি জেলা শাখা।

পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) খাগড়াছড়ি জেলা শাখা দপ্তর সম্পাদক সমর চাকমা স্বাক্ষরিত এক প্রেসবার্তায় বলা হয় ৬ই মার্চ  বিকাল ৫টায় খাগড়াছড়ি সদরস্থ পার্টি অফিস থেকে মিছিলটি শুরু হয়। কিছুদূর যাওয়ার পর স্বনির্ভর পুলিশফাঁড়ির সামনে মিছিলটি পৌঁছুলে সেখানে পুলিশের বাধার মূখে পড়ে। এসময় প্রশাসনের কর্মকর্তাদের সাথে নেতা কর্মীদের তুমুল বাকবিত-া চলে। এসময় আরো ব্যাপকভাবে পুলিশ মোতায়ন করা হয়।  প্রশাসনের অন্যায় বাধাদান, অগণতান্ত্রিক ও ফ্যাসিস্ট আচরণের বিরুদ্ধে নেতাকর্মীরা মুহুর্মুহু স্লোগান দিয়ে এলাকা প্রকম্পিত করে তোলে।

পরে শহীদ অমর বিকাশ চাকমার সড়কে সংক্ষিপ্ত সমাবেশ মিলিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন, পাহাড়ি ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি তপন চাকমা ও সাধারণ সম্পাদক অমল ত্রিপুরা।

সমাবেশ থেকে বক্তারা পূর্ব ঘোষিত শান্তিপূর্ণ কর্মসূচীতে প্রশাসনের বাধা প্রদানকে অন্যায়, অগণতান্ত্রিক ও ফ্যাসিবাদী আচরণ আখ্যায়িত করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।