খাগড়াছড়িতে বই উৎসব পালিত

স্টাফ রিপোর্টার:  সারা দেশের ন্যায় খাগড়াছড়ি জেলার ৯টি উপজেলায় বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে পালিত হলো বই উৎসব। নতুন বছরের প্রথম দিন পহেলা জানুয়ারী

মানিকছড়িতে সুইমংচিং চৌধুরী ও চিনুবাই মারমার বিয়ে সম্পন্ন
পানছড়িতে ইউপি চেয়ারম্যান নাজির হোসেন সমাজ সেবায় পদক পেলেন
মানিকছড়ি উপজেলা: আ’লীগ প্রচারণায় এগিয়ে, নিরব ভোট বিপ্লবের প্রত্যাশায় স্বতন্ত্র প্রার্থীরা

স্টাফ রিপোর্টার:  সারা দেশের ন্যায় খাগড়াছড়ি জেলার ৯টি উপজেলায় বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে পালিত হলো বই উৎসব। নতুন বছরের প্রথম দিন পহেলা জানুয়ারী সকাল ৯টা থেকে শুরু হয় এই উৎসব। বাংলাদেশ ইসলামী ফাউন্ডেশন (ইফা)‘র মসজিদ ভিক্তিক শিক্ষা কার্যক্রম প্রাক-প্রাথমিক শিক্ষা কেন্দ্র গুলোতে শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়ে এই উৎসবের সুচনা হয় এবং পর্যায়ক্রমে অপরআপর শিক্ষা প্রতিষ্টান গুলোতে আলোচনা সভাও অনুষ্টিত হয়।

পরবর্তিতে জেলা পর্যায়ে জেলা প্রশাসক, পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান বা চেয়ারম্যানের প্রতিনিধি, উপজেলা পর্যায়ে উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, রাজনৈতিক ব্যাক্তিবর্গ, শিক্ষা প্রতিষ্টানের সভাপতি, গন্যমান্য ব্যাক্তিবর্গ, সমাজপতি, ইউপি চেয়ারম্যান, ইউপি সদস্যগন শিক্ষার্থীদের হাতে বই তুলে দেন। অপর দিকে শিক্ষার্থীরা নতুন বই পেয়ে খুশি, আবার ছোট ছোট (৩+,৪+) শিশুরা বই না পেয়ে কাঁদতেও দেখা গেছে। পানছড়িতে ৭টি মাধ্যমিক বিদ্যালয়, ২টি মাদরাসা, ৯০টি প্রাথমিক বিদ্যালয়, ইসলামী ফাউন্ডেশনের ২২টি প্রাক-প্রাথমিক শিক্ষা কেন্দ্র, রস্ক ২ এর আনন্দ স্কুল এর শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেওয়া হয়েছে। অধিকাংশ বিদ্যালয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ  আবুল হাসেম, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সুজিত মিত্র চাকমা (ভারপ্রাপ্ত), ৩নং সদর ইউপি চেয়ারম্যান নাজির হোসেন ও স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক গন উপস্থিত ছিলেন।

ইফা‘র কেন্দ্র গুলোতে কোমলমতি শিক্ষার্থীদের হাতে বই তুলে দেন ইসলামী ফাউন্ডেশনের পানছড়ি উপজেলার দায়িত্বপাপ্ত সুপারভাইজার মোঃ আরশাফ উল্লাহ্, মর্ডেল কেয়ারটেকার মুফতি সাব্বির মাহমুদ রশিদী ও কেন্দ্র শিক্ষক ও সভাপতিগন।