• July 14, 2024

খাগড়াছড়িতে বর্নিল আয়োজনে বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

 খাগড়াছড়িতে বর্নিল আয়োজনে বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়িতে উৎসবমুখর পরিবেশ ও বর্ণিল আয়োজনের দিয়ে বিএনপির ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে।

প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালি উত্তর সংক্ষিপ্ত সমাবেশে খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদু প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি বানচাল করতে নেতার্মীদের নামে এক দিন আগে মিথ্যা মামলা দায়ের, গ্রেফতার, বিএনপির নেতাকর্মীদের বাড়ি-ঘরে গিয়ে হুমকি-ধমকি ও পথে পথে তল্লাশির ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, এ সরকারের খেলা শেষ। তাদের বিদায় ঘণ্টা বেজে গেছে। তাই উন্মাদের মতো আচরণ করছে।

পরে একটি বর্ণাঢ্য র‌্যালি শহর প্রদক্ষিণ করে বিএনপি’র প্রতিষ্ঠতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের স্মৃতি ভাস্কর্যে পুস্পমাল্য অর্পণ করা হয়। এ সময় হাজারো নেতাকর্মীর শ্লোগানে খাগড়াছড়ি মুখর হয়ে উঠে। শহরে প্রায় আধা ঘণ্টা সকল ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়। র‌্যালি শেষে বর্ষপূর্তির কেক কাটা হয়।
এছাড়াও দিবসটি উপলক্ষে শুক্রবার ১ সেপ্টেম্বর সকালে খাগড়াছড়ি জেলা বিএনপির কার্যালয়ে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। এবারের প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচিতে বাঙালি সম্প্রদায়ের পাশাপাশি বিপুল সংখ্যক পাহাড়ি জনগোষ্ঠীর অংশগ্রহণে ব্যাপক শো-ডাউন করে দলটি।

এসময় খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারণ সম্পাদক এমএন আবছার, সহসভাপতি প্রবীন চন্দ্র চাকমা, আবু ইউসুফ চৌধুরী, ক্ষেত্র মোহন রোয়াজা, কংচারী মারমা, বেলাল হোসেন, মংসুইথোয়াই চৌধুরী, যুগ্ম সম্পাদক এডভোকেট আব্দুল মালেক মিন্টু, মোশাররফ হোসেন, অনিমেষ চাকমা রিংকু, সাংগঠনিক সম্পাদক আব্দুর রব রাজা, আবু তালেব, কোষাধ্যক্ষ মফিজুর রহমান, প্রচার সম্পাদক আহসান উল্লাহ মিলন, সদর পৌর বিএনপির সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, জেলা যুবদলের সভাপতি মাহাবুব আলম সবুজ, জেলা মহিলা দলের সভাপতি কুহেলী দেওয়ান, সাধারণ সম্পাদক শাহেনা আক্তার, জেলা ছাত্রদলের সভাপতি শাহেদুল হোসেন সুমন, জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক আবদুল্লাহ আল নোমান সাগর, সদস্য সচিব নূর মোহাম্মদ হৃদয়, জেলা কৃষক দলের সভাপতি পারদর্শী বড়ুয়া, জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক রোকন চৌধুরী, সহ-সভাপতি রতন ত্রিপুরাসহ বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post