খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়িতে বাল্যবিবাহ প্রতিরোধ বিষয়ক অবহিতকরণ সভা

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়িতে বাল্যবিবাহ প্রতিরোধ প্রকল্পের অবহিত সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার সকালে খাগড়াছড়ি জেলা প্রশাসকের কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন খাগড়াছড়ি জেলা প্রশাসক, জেলা বাল্য বিবাহ প্রতিরোধ কমিটি’র সভাপতি জনাব প্রতাপ চন্দ্র বিশ্বাস।
অবহিত করণ সভায় চলমান  প্রকল্পের  মূল কার্যক্রম নিয়ে আলোচনা হয়। উক্ত প্রকল্পের মূল কর্মসূচী গুলো হচ্ছে জেলা পর্যায়ের বাল্যবিবাহ প্রতিরোধ কমিটির সদস্যদের দক্ষতাবৃদ্ধি, নিয়মিত মাসিক সিএমপিসি সভা আয়োজন করা,  প্রশিক্ষণ, কর্মপরিকল্পনা তৈরি করে বাল্যবিবাহ প্রতিরোধে সাড়া প্রদান বেগবান করা এবং এ বিষয়ের সাথে সম্পৃক্ত অংশীদারদের সচেতনতা ও দায়বদ্ধতা জোড়দারকরন।
প্রকল্পের জেলা সমন্বয়ক জনাব বিটু দত্ত এর সঞ্চালনায় সভায় আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি) গোলাম মো: বাতেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কে.এম.ইয়াসির আরাফাত, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন আক্তার, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক সুস্মিতা খীসা, জনাব টিটু তালুকদার প্রমুখ। উল্লেখ্য যে প্রকল্পটি গেøাবাল এফেয়ার্স কেনাডার অর্থায়নে প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশ ও রাঙ্গামাটির স্থানীয় উন্নয়ন সংস্থা  গ্রীনহিল বাস্তবায়ন করছে।