খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়িতে বিএনসিসি’র সচেতনতামূলক কর্মসূচি

খাগড়াছড়ি প্রতিনিধি: করোনা ভাইরাসে আতঙ্কিত না হয়ে সচেতন হোন স্লোগানে খাগড়াছড়িতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে সচেতনতামূলক কর্মসূচি পালন করেছে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি)। বৃহস্পতিবার সকালে খাগড়াছড়ি ঈদগাঁহ মাঠে কর্ণফুলী রেজিমেন্টের ১১ বিএনসিসি ব্যাটালিয়নের উদ্যোগে স্বেচ্ছাসেবা সপ্তাহ ক্যাম্পিং ২০২১ এর উদ্বোধন করেন খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা।

এসময় ক্যাম্পিংয়ে অংশ নেয়া ক্যাডেটদের উদ্দেশে তিনি বলেন, উন্নত বিশ্বের অনেকে দেশের চেয়ে বাংলাদেশে করোনাকালীন পরিস্থিতি নিয়ন্ত্রণে ছিল। তার পেছনে সবচেয়ে বড় অবদান রেখেছে স্বেচ্ছাসেবীরা। মানব সেবায় আপনাদের এ ব্রতী জাতি কৃতজ্ঞচিত্তে স্মরণ রাখবে।
এ সময় খাগড়াছড়ি সেনা রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ আলী রেজা, খাগড়াছড়ি ক্যান্ট: পাবলিক স্কুল এণ্ড কলেজের অধ্যক্ষ লে. কর্ণেল মোহাম্মদ কামরুজ্জামান, খাগড়াছড়ি পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী, বিএনসিসি কর্ণফুলী রেজিমেন্টের অ্যাডজুটেন্ট মেজর মো. শরীফুজ্জামান, ১১ কর্ণফুলী ব্যাটালিয়নের বিএনসিসি অফিসার ২লে: প্রপেসর ড. মো: ইসমাইল, পিইউও আনম আতিকুল ইসলাম, পিইউও দোলন কান্তি ভট্রাচার্য, পিইউও রফিকুল ইসলাম’সহ ১১ কর্ণফুলী ব্যাটালিয়নের  ক্যাডেটবৃন্দ ও সামরিক পদস্থ কর্মকর্তাগন অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।
পরে ঈদগাঁহ মাঠ থেকে সচেতনতামূলক শোভাযাত্রা বের করে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। শোভাযাত্রা থেকে জনসাধারণের মাঝে মাস্ক ও সচেতনতামূলক মাস্ক বিতরণ করা হয়।