খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদস্লাইড নিউজ

খাগড়াছড়িতে বিনামুল্যে সার,বীজ ও কৃষি উপকরণ বিতরণ

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ি সদর উপজেলায় নেরিকা ধান চাষ ও আউষ উৎপান বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামুল্যে সার, বীজ ও কৃষি উপকরণ বিতরণ করা হয়েছে। শরনার্থী পুনর্বাসন বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান (প্রতিমন্ত্রী) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি সকালে প্রধান অতিথি হিসেবে আনুষ্ঠানিকভাবে কৃষি প্রনোদনার এ  কর্মসুচীর উদ্বোধন করেন। পরে এ উপলক্ষে এক কৃষক সমাবেশের আয়োজন করা হয়।
খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত এ কৃষক সমাবেশে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরিজ। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা পরিষদ চেয়ারম্যান কংজুরী চৌধুরী, জেলা পরিষদের কৃষি বিভাগের আহবায়ক ও জেলা পরিষদ সদস্য এডভোকেট আশুতোষ চাকমা, কৃষি সম্প্রসারণ বিভাগের উপ-পরিচালক আবুল কাশেম, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান চঞ্চুমনি চাকমা।
অনুষ্ঠানের প্রধান অতিথি শরনার্থী পুনর্বাসন বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান (প্রতিমন্ত্রী) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি সরকারের এ প্রনোদনাকে কাজে লাগিয়ে উৎপাদন বৃদ্ধির মাধ্যমে দেশকে খাদ্যে স্বনির্ভর করতে কৃষকদের ভুমিকা রাখার আহবান জানান। অনুষ্ঠানে ২৫০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষককে বীজ, সার সেচ ও আগাছা দমনের জন্য নগদ অর্থসহায়তা দেয়া হয় ।