• May 24, 2024

খাগড়াছড়িতে মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ কাজ উদ্বোধন

স্টাফ রিপোটারঃ- ধর্ম মন্ত্রণালয়ের উদ্দোগে সরকার সারা দেশে ৫৬০টি মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ প্রকল্পের অংশ হিসেবে খাগড়াছড়ির মাটিরাঙ্গা ও মানিকছড়ি উপজেলায় ২৪ সেপ্টেম্বর দুপুরে দু’টি ‘মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেছেন ভারত প্রত্যাগত উপজাতী শরণার্থী বিষয়ক ট্রাক্সফোর্স চেয়ারম্যান (প্রতিমন্ত্রী) ও খাগড়াছড়ির সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা। গণপূর্ত অধিদপ্তরের অধিনে সরকার দেশ ব্যাপি ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র স্থাপনের অংশ হিসেবে খাগড়াছড়ি মানিকছড়ি ও মাটিরাঙ্গা উপজেলায় আনুষ্ঠানিকভাবে এ নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন উপলক্ষে ২৪ সেপ্টেম্বর দুপুরে প্রথমে মাটিরাঙ্গা এবং পরে দুপুর ১.৩০ মিনিটে মানিকছড়িতে এ নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন ভারত প্রত্যাগত উপজাতী শরণার্থী বিষয়ক ট্রাক্সফোর্স চেয়ারম্যান (প্রতিমন্ত্রী) ও খাগড়াছড়ির সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা।

মানিকছড়িতে এ সময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাটিরাঙ্গা ও মানিকছড়ি উপজেলা নির্বাহী অফিসার, গণপূর্ত বিভাগের খাগড়াছড়ি নির্বাহী প্রকৌশলী মো. নাহিদ পারভেজ, এস.পি সার্কেল মোহাম্মদ সাইফুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার তামান্না মাহমুদ, জেলা পরিষদ সদস্য এম.এ, জব্বার, উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন, সাবেক উপজেলা চেয়ারম্যান ¤্রাগ্য মারমা, এম.এ. রাজ্জাক, বিশিষ্ট ব্যবসায়ী মো. ইকবাল চৌধুরী,ভাইস চেয়ারম্যান মো. তাজুল ইসলাম বাবুল ও ডলি চৌধুরানী, ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স সেলিম ব্রাদার্সের স্বত্তাধিকারী মো. সেলিম, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দীন, ছাত্রলীগ সভাপতি মো. আলমগীর হোসেন,সাধারণ সম্পাদক মো. মোস্তফা কামালসহ আ’লীগের অসংখ্য নেতৃবৃন্দ।

অনুষ্ঠানের প্রথমে প্রধান অতিথিকে ফুল দিয়ে বরণ করে নেন ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স সেলিম ব্রাদার্সের স্বত্তাধিকারী মো. সেলিম, পরে একে একে জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতৃবৃন্দ অতিথিকে বরণ শেষে ভিত্তি প্রস্তর উদ্বোধন করেন প্রধান অতিথি ভারত প্রত্যাগত উপজাতী শরণার্থী বিষয়ক ট্রাক্সফোর্স চেয়ারম্যান (প্রতিমন্ত্রী) ও খাগড়াছড়ির সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা। উল্লেখ্য যে, ধর্ম মন্ত্রণালয়ের অধীনে সরকার দেশ ব্যাপি জেলা- উপজেলায় ৫৬০টি ‘মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের উদ্যোগ আ’লীগ সরকার। ৩তলা ভীত বিশিষ্ট আরসিসি ফ্রেমের এ আধুনিক ভবনটি নির্মাণে প্রাথমিক ব্যয় ধরা হয়েছে ১২ কোটি ৩৮ লক্ষ টাকা। নির্মাণ কাজের মেয়াদ ধরা হয়েছে ২০২০ সালের ডিসেম্ব মাস।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post